shono
Advertisement

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সিসিটিভি নেই কেন? মামলায় যুক্ত করা হল রাজ্যপালকে

মামলার দৃষ্টি আকর্ষণের সময়ও আচার্যের ভূমিকা নিয়ে প্রশ্ন।
Posted: 02:04 PM Aug 18, 2023Updated: 04:36 PM Aug 18, 2023

গোবিন্দ রায়: রাজ্য-রাজ্যপাল সংঘাতের আবহে বেনজির পদক্ষেপ। যাদবপুর মামলায় পার্টি হল আচার্য তথা রাজ্যপাল সিভি আনন্দ বোসকে (CV Aanda Bose)। তৃণমূল ছাত্র পরিষদের সহ সভাপতি সুদীপ রাহার মামলায় যুক্ত করা হল বিশ্ববিদ্যালয়ের আচার্যকে।

Advertisement

বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে সিসিটিভি বসানো-সহ বেশ কয়েক দফা দাবি নিয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করছেন তৃণমূল মুখপাত্র সুদীপ রাহা (Sudip Raha)। ওই মামলায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন মামলাকারী। তাঁর বক্তব্য, আচার্য হিসাবে রাজ্যপালই বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পদাধিকারী। তাছাড়া যে সময় ঘটনাটি ঘটেছে সেসময় বিশ্ববিদ্যালয় উপাচার্যহীন ছিল। তাই মামলায় তাঁকেও যুক্ত করা হোক।

[আরও পড়ুন: আকাশ থেকে বাইকের উপর আছড়ে পড়ল বিমান, সংঘর্ষ গাড়ির সঙ্গেও, মৃত সকল যাত্রী]

সুদীপ রাহার দায়ের করা মামলায় হস্টেল কর্তৃপক্ষ এবং রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্যের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। জনস্বার্থ মামলায় ইউজিসি’‌র (UGC) নিয়ম মেনে বিশ্ববিদ্যালয় এবং হস্টেলে বসাতে হবে সিসিটিভি বলে আবেদন করা হয়েছে। এমনকী মামলার দৃষ্টি আকর্ষণের সময়ও আচার্যের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। আগামী সোমবার মামলার শুনানি হতে পারে।

[আরও পড়ুন: ‘আমাদের নতুন সংবিধান চাই’, বিতর্কিত মন্তব্যের পর সাফাই মোদির উপদেষ্টার]

রাজ্যপাল অবশ্য এই ঘটনার পরই সক্রিয়। তিনি নিজে বিশ্ববিদ্যালয় চত্বরে গিয়েছেন। পড়ুয়াদের সঙ্গে কথা বলেছেন। এমনকী বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিং তিনি ডেকেছিলেন রাজভবনে (Raj Bhaban)। তিনি স্বীকার করেছেন, উপাচার্য না থাকায় সিদ্ধান্ত নিতে সমস্যা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement