shono
Advertisement

WB Panchayat Election 2023: ‘সাংসদের এই ভাষা আশা করা যায় না’, সৌমিত্রকে ভর্ৎসনার পরেও রক্ষাকবচ হাই কোর্টের

আগামী ১৫ জুলাই পর্যন্ত বিষ্ণুপুরের বিজেপি সাংসদের বিরুদ্ধে কোনও কড়া ব্যবস্থা নিতে পারবে না পুলিশ।
Posted: 02:07 PM Jun 30, 2023Updated: 04:05 PM Jun 30, 2023

গোবিন্দ রায়: বিজেপি সাংসদ সৌমিত্র খাঁকে তীব্র ভর্ৎসনার পরেও রক্ষাকবচ দিল কলকাতা হাই কোর্ট। আগামী ১৫ জুলাই পর্যন্ত কোনও কড়া পদক্ষেপ করা যাবে না বলেই জানালেন বিচারপতি রাজাশেখর মান্থা। প্রয়োজনে তিনি এফআইআর খারিজের আবেদনও করতে পারেন বলে জানিয়েছে আদালত।

Advertisement

গত এপ্রিলে বাঁকুড়ার সোনামুখী ব্লকের মানিকবাজারে স্বনির্ভর গোষ্ঠীর প্রায় ৩ কোটি টাকা তছরূপের অভিযোগ ওঠে। ঘটনার প্রতিবাদে পথে নামেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। সেই সময় সোনামুখী থানার আইসির বিরুদ্ধে সুর চড়ান। আইসির বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ করেন। তার পরিপ্রেক্ষিতে সৌমিত্রর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করে পুলিশ। পঞ্চায়েত ভোটের (WB Panchayat Election 2023) আবহে সেই মামলায় গ্রেপ্তারির আশঙ্কা করছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ। তাই গ্রেপ্তারি এড়াতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন সৌমিত্র খাঁ।

[আরও পড়ুন: বিয়ের আসরে পেটব্যথা, পরদিনই মা হলেন কনে! লুকিয়ে বিয়ে দেওয়ার চেষ্টার কথা স্বীকার কনেপক্ষের]

শুক্রবার বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে মামলার শুনানি হয়। ওই মামলার শুনানি চলাকালীন বিচারপতি বিজেপি সাংসদকে তীব্র ভর্ৎসনা করেন। বলেন, “যে ভাষা তিনি বলেছেন বলে পুলিশ এফআইআরে উল্লেখ করেছে সেটা প্রবল খারাপ। একজন সাংসদের মুখ থেকে এই ভাষা আশা করা যায় না।” ক্ষোভপ্রকাশের পরেও বিচারপতি সৌমিত্র খাঁকে অন্তর্বর্তী রক্ষাকবচ দেন। বিচারপতির নির্দেশ অনুযায়ী আগামী ১৫ জুলাই পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না।

[আরও পড়ুন: ‘সঙ্গী বাছুন চুপচাপ!’ নতুন পোস্টে কীসের ইঙ্গিত দিলেন জিতু?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement