shono
Advertisement
Weather Update

কাটছে দুর্যোগের কালো মেঘ! দুর্গাপুজোয় বৃষ্টি হবে?

নিম্নচাপ শক্তি হারালেও এখনও সক্রিয় মৌসুমী অক্ষরেখা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উত্তরভাগে শক্তিশালী ঘূর্ণাবর্ত। যা সংলগ্ন উত্তর বাংলাদেশের উপরেও বিস্তৃত। এছাড়া আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর অন্ধপ্রদেশ উপকূল এলাকায়।
Published By: Paramita PaulPosted: 12:46 PM Oct 06, 2024Updated: 12:50 PM Oct 06, 2024

নিরুফা খাতুন: পুজোয় দুর্যোগের কালো মেঘ রাজ্যে? এখন এটাই চিন্তা তামাম রাজ্যবাসীর। এর মাঝেই রবিবার সুখবর শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস বলছে, আজ রাজ্যে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। মেঘলা আকাশ থাকবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। তবে গত দুদিনের তুলনায় বৃষ্টির পরিমাণ কমবে। শুক্রবার পর্যন্ত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

Advertisement

নিম্নচাপ শক্তি হারালেও এখনও সক্রিয় মৌসুমী অক্ষরেখা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উত্তরভাগে শক্তিশালী ঘূর্ণাবর্ত। যা সংলগ্ন উত্তর বাংলাদেশের উপরেও বিস্তৃত। এছাড়া আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর অন্ধপ্রদেশ উপকূল এলাকায়। তবে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, পুজোয় দুর্যোগের সম্ভাবনা নেই। পুজোয় একটানা ভারী বৃষ্টি হবে না। পুজোর আগে নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হলেও পুজোর মধ্যে বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি হবে।

আজ, রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বেশি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদ জেলাতে। সোমবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। সোম থেকে শুক্রবার পর্যন্ত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। মূলত আংশিক মেঘলা আকাশ। কোনও‌ কোনও জেলার দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা থাকছে।

উত্তরবঙ্গ আজকেও বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। বৃষ্টির সম্ভাবনা বেশি কোচবিহার, মালদহ ও দক্ষিণ দিনাজপুর জেলাতে। দার্জিলিং থেকে মালদা সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। তবে পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা থাকবে।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার সুখবর শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর।
  • হাওয়া অফিস বলছে, আজ রাজ্যে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে।
  • মেঘলা আকাশ থাকবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে।
Advertisement