shono
Advertisement

উচ্চ ক্ষমতাসম্পন্ন জাপানি টর্চ কিনছে রাজ্য দমকল বিভাগ

মূলত রাতের অন্ধকারে আগুন নেভানোর কাজে সমস্যার কথা মাথায় রেখেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। The post উচ্চ ক্ষমতাসম্পন্ন জাপানি টর্চ কিনছে রাজ্য দমকল বিভাগ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:03 PM Jan 07, 2017Updated: 07:23 PM Jan 07, 2017

অনির্বাণ বিশ্বাস: শহর তথা রাজ্যের যত্রতত্র আগুন লাগার ঘটনায় রাজ্যের দমকল বিভাগ এবার আরও উন্নত সরঞ্জাম ব্যবহারে উদ্যোগী হচ্ছে। সাধারণত রাতের বেলায় বিভিন্ন ক্ষেত্রে অন্ধকারে আনুন নেভানোর কাজে সমস্যায় পড়তে হয় দমকলকর্মীদের। বেশ কিছু ক্ষেত্রে দৃশ্যমানতা কম থাকার কারণে আগুনের উৎসস্থল ঠাওর করা মুশকিল হয়ে পড়ে। এবার সেই সমস্যা সমাধান করতে কোমর বেঁধে নামছে দমকল বিভাগ। রাতের অন্ধকারে অগ্নিনির্বাপণের সুবিধার্থে বহুমূল্য টর্চ কিনছে রাজ্য দমকল বিভাগ।

Advertisement

দমকল বিভাগ সূত্রে জানা গিয়েছে, উচ্চ ক্ষমতাসম্পন্ন এই টর্চের আলোয় বহুদূর পর্যন্ত দেখা যাবে অন্ধকারে। এই টর্চ আগুন নেভানোর কাজে ব্যবহার করা যাবে। জানা গিয়েছে, ৭৩০ মিটার দূর পর্যন্ত অনায়াসে দেখা যাবে এই টর্চের মাধ্যমে। শুধু তাই নয়, জলের তলায় প্রায় ২ মিটার গভীর পর্যন্ত স্পষ্ট দেখা যাবে এই টর্চের মাধ্যমে। মূলত রাতের অন্ধকারে আগুন নেভানোর কাজে সমস্যার কথা মাথায় রেখেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। জাপানে নির্মিত এই ফিনিক্স আরসি ৪০ টর্চের আনুমানিক মূল্য ৩৮,০০০ টাকা।

The post উচ্চ ক্ষমতাসম্পন্ন জাপানি টর্চ কিনছে রাজ্য দমকল বিভাগ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement