shono
Advertisement

নিম্নমুখী পারদ, ফের শীতের শিরশিরানি বঙ্গে, কবে বদলাবে আবহাওয়া?

কী বলছে হাওয়া অফিস?
Posted: 09:43 AM Feb 07, 2024Updated: 01:12 PM Feb 07, 2024

নিরুফা খাতুন: ফের আবহাওয়ায় বদল। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের শেষে রাজ্যজুড়ে অনুভূত হচ্ছে শীতের শিরশিরানী। সকালে পথঘাট ঢেকেছে কুয়াশা। আগামী দুদিন শীতের আমেজ থাকবে বঙ্গে। তার পর ধীরে ধীরে বদলাবে আবহাওয়া(West Bengal Weather Update), এমনটাই হাওয়া অফিস সূত্রে খবর।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, উত্তর ও দক্ষিণবঙ্গের সব জেলাতেই সকালে কুয়াশায় মুড়েছিল পথঘাট। দৃশ্যমানতা কোথাও কোথাও নেমে গিয়েছিল ৫০০ মিটারে। আপাতত তিনদিন সামান্য করে কমবে তাপমাত্রা। শনিবারের মধ্যে তিন থেকে চার ডিগ্রি তাপমাত্রা কমতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। ১০ তারিখ থেকে ফের বাড়বে তাপমাত্রা। ধীরে ধীরে কার্যত শীত হবে উধাও। জানা গিয়েছে, উত্তরবঙ্গের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে তাই জলীয়বাষ্প বেশি বাতাসে। দার্জিলিংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা। উঁচু পার্বত্য এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনা আগামী ২৪ ঘণ্টায়।  

[আরও পড়ুন: বিরাটকে টপকে যাওয়ার পর এবার ব্র্যাডম্যানকেও ছুঁলেন কেন উইলিয়ামসন]

হাওয়া অফিস জানিয়েছে, উত্তর-পশ্চিম ও মধ্য ভারতের রাজ্যগুলিতে আগামী দুদিন তাপমাত্রা কমবে। উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলোতে আগামী তিনদিন দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে। পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতে আগামী পাঁচ দিনে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। বৃহস্পতি ও শুক্রবার ঘন কুয়াশার দাপট থাকবে অসম, মেঘালয়, মিজোরাম ও ত্রিপুরায়।

[আরও পড়ুন: অজিত পওয়ারের শিবিরই আসল NCP, ঘোষণা নির্বাচন কমিশনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার