shono
Advertisement

মমল্লপুরমের সৈকতে হাতে কী নিয়ে ঘুরছেন? উত্তর দিলেন খোদ প্রধানমন্ত্রী

জানেন, ওই বস্তুটি কী? The post মমল্লপুরমের সৈকতে হাতে কী নিয়ে ঘুরছেন? উত্তর দিলেন খোদ প্রধানমন্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 04:50 PM Oct 13, 2019Updated: 04:50 PM Oct 13, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর সমুদ্র সৈকতে প্লাস্টিক-সহ আবর্জনা পরিস্কার করে দেশবাসীর প্রশংসা কুড়িয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে লোক দেখানো কাজ বলে সমালোচনাও করেছেন নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে কিছু ভুয়ো ছবি। যাতে দেখা যাচ্ছে, মোদির আগে নিরাপত্তারক্ষীরা সৈকতে সুরক্ষাব্যবস্থা খতিয়ে দেখছেন। যার মানে পুরোটাই নাকি চিত্রনাট্য। তবে সব বিতর্ক সরিয়ে রেখে ভাইরাল হয়েছে আরও একটি জিনিস। সেটি হল মোদির হাতে থাকা একটি দণ্ড। সেই বস্তুটি কী তা জানতে শোরগোল নেটদুনিয়ায়। নিজের সোশ্যাল সাইটে সেই কৌতূহল নিরসন করেছেন প্রধানমন্ত্রী নিজেই।

Advertisement

[আরও পড়ুন: স্বচ্ছতার বার্তা, সাতসকালে সমুদ্রের ধারে প্লাস্টিক কুড়োলেন মোদি]

চিনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠকের জন্য তামিলনাড়ুতে ছিলেন মোদি। শনিবারও একপ্রস্থ বৈঠক হয় দুই নেতার। তাঁর আগে সাতসকালে প্রাতঃভ্রমণে বেরিয়েই স্বচ্ছতার বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর টুইটার অ্যাকাউন্টে পোস্ট হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, সমুদ্র সৈকতে বালির মধ্যে দিয়ে তিনি কালো টি-শার্ট এবং প্যান্ট পরে হেঁটে চলেছেন। তাঁর এক হাতে প্লাস্টিকের একটি থলিতে রয়েছে প্রচুর প্লাস্টিকের বর্জ্য পদার্থ। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের হাতে প্লাস্টিকের প্যাকেট, বর্জ্য পদার্থ সংগ্রহ করে সেই প্যাকেটে ঢোকাচ্ছেন। সেইসঙ্গে তাঁর হাতে ছিল সেই দণ্ডটি।

নিজের টুইটার হ্যান্ডেলে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘গতকাল থেকে আমাকে অনেকেই প্রশ্ন করছেন, মমল্লপুরমের সৈকতে বর্জ্য কুড়োনোর সময় আমার হাতে ওটা কী ছিল। এটি আসলে অ্যাকুপ্রেশার রোলার। প্রায়শই এটা আমি ব্যবহার করি। লক্ষ্য করেছি, খুব ভাল কাজ দেয় এটা।’ প্রসঙ্গত, প্লাস্টিক হাতে প্লাস্টিকমুক্ত দেশ গড়ার যে আহ্বান প্রধানমন্ত্রী জানিয়েছেন, তার সুপ্রভাব কতটা জনমানসে পড়বে, এই প্রশ্ন তুলে কটাক্ষে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়া। প্রধানমন্ত্রীকে দেখে যদি সকলেই এভাবে প্লাস্টিক হাতে প্লাস্টিক মুক্তির পথ খুঁজতে থাকেন, তাহলে তা কতটা সাফল্যের মুখ দেখবে সন্দেহ আছে বলে নিজেদের মতামত রেখেছেন অনেকে।

The post মমল্লপুরমের সৈকতে হাতে কী নিয়ে ঘুরছেন? উত্তর দিলেন খোদ প্রধানমন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার