shono
Advertisement

Breaking News

নিরীহদের হত্যাকারীদের সঙ্গে কীসের আলোচনা, আইয়ারকে কটাক্ষ অনুপমের

এবার বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে হাত মেলানোয় মণিশংকর আইয়ারকে তুলোধোনা প্রখ্যাত অভিনেতার। The post নিরীহদের হত্যাকারীদের সঙ্গে কীসের আলোচনা, আইয়ারকে কটাক্ষ অনুপমের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:47 AM May 26, 2017Updated: 05:00 AM May 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে কয়েক দশক ধরে বিচ্ছিন্নতাবাদের বীজ বপনকারী হুরিয়ত কনফারেন্স নেতাদের সঙ্গে বৈঠক করে বিপাকে প্রবীণ কংগ্রেস নেতা মণিশংকর আইয়ার। এবার বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে হাত মেলানোয় আইয়ারকে তুলোধোনা করলেন প্রখ্যাত অভিনেতা অনুপম খের। একটি সর্বভারতীয় বৈদ্যুতিন গণমাধ্যমের অনুষ্ঠানে রীতিমতো চাঁচাছোলা ভাষায় আইয়ারকে আক্রমণ করেন অনুপম। উপত্যকায় নিরীহ মানুষদের হ্ত্যাকারীদের সঙ্গে কিসের আলোচনা, প্রশ্ন তোলেন অভিনেতা। তিনি কংগ্রেসকে কটাক্ষ করে বলেন, হুরিয়ত নেতাদের মতো বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে দেখা করে এই ধরনের রাজনৈতিক দলগুলি কাশ্মীরি পণ্ডিতদের অপমান করছে। জন্মসূত্রে নিজে একজন কাশ্মীরি পণ্ডিত বলেই অনুপমের আক্রমণের নিশানায় ছিলেন আইয়ার। প্রসঙ্গত, স্বাধীনতার পর কয়েক দশক ধরে আজাদির জিগির তুলে উপত্যকা থেকে পণ্ডিতদের খেদানোর মূলে রয়েছে এই হুরিয়তের মতো রাজনৈতিক দলের আড়ালে বিচ্ছিন্নতাবাদীদের সংগঠন। শুধু তাই নয়, ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলির কাছে বহু তথ্য প্রমাণ রয়েছে যে কাশ্মীরে অশান্তি ও বিচ্ছিন্নতাবাদকে উসকানি দেওয়ার মূলে রয়েছে হুরিয়ত। এবং এর জন্য পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের কাছ টাকা পৌঁছয় হুরিয়ত নেতাদের কাছে, এই প্রমাণও মিলেছে। সুতরাং সেই হুরিয়ত নেতাদের সঙ্গে দেখা করে কার্যত বিতর্কে মণিশংকর আইয়ার।

Advertisement

[‘যতদিন কাশ্মীর অশান্ত, ততদিন বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে কোনও কথা নয়’]

সম্প্রতি বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি সাহ গিলানি এবং মিরওয়াইজ উমর ফারুকের সঙ্গে দেখা করে একটি প্রতিদিন দল। সেই দলের মধ্যমণি ছিলেন স্বয়ং মণিশংকর। কাশ্মীরি পণ্ডিতদের অন্যতম মুখ অনুপম খের এই প্রসঙ্গে বলেন, ‘কোনওদিন শরণার্থী শিবিরে গিয়ে আক্রান্তদের হালহকিকত দেখেননি আইয়ার, এমনকি কাশ্মীরি পণ্ডিতদের জন্যও সওয়াল করেননি। হুরিয়ত নেতা বিট্টা কারাটে নিজেই স্বীকার করেছে যে সে ২০ জনেরও বেশি কাশ্মীরি পণ্ডিতকে খুন করেছে। সেই নিয়েও বিট্টা কারাটের স্বীকারোক্তির ন্যুনতম নিন্দা পর্যন্ত করেননি আইয়ার। আর তাদের সঙ্গেই বসে খোশমেজাজে গল্প করছেন কংগ্রেস নেতা। এর পরেও বিট্টার বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নিলে অবাক হব।’ যদিও আইয়ার সাফাই দেন, সেই বৈঠকে দুজন কাশ্মীরি পণ্ডিত উপস্থিত ছিলেন। কিন্তু অনুপমের বক্তব্য, পণ্ডিতরা সেইভাবে এই বৈঠকে প্রতিনিধিত্ব করেননি। অনুপম আরও বলেন, ‘কাশ্মীরি পণ্ডিতদের খুন করাই হোক বা পাথর ছোড়াই হোক, হুরিয়তই যত সমস্যার মূলে উপত্যকায়।’

The post নিরীহদের হত্যাকারীদের সঙ্গে কীসের আলোচনা, আইয়ারকে কটাক্ষ অনুপমের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার