shono
Advertisement

স্বামীর দেরিতে ফেরা নিয়ে সন্দেহ নিষ্ঠুরতা নয়, পর্যবেক্ষণ হাই কোর্টের

স্বামী-স্ত্রীর মধ্যে পারস্পরিক বিশ্বাস থাকা জরুরি বলে মত বেঞ্চের।
Posted: 11:09 AM Oct 29, 2023Updated: 11:09 AM Oct 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায়ই স্বামী রাতের বেলা দেরি করে বাড়ি ঢুকছেন। স্বামীর এই কর্মকাণ্ডে স্ত্রীর মনে দানা বাঁধতেই পারে সন্দেহ। মনে হতেই পারে, স্বামী পরকীয়া সম্পর্কে জড়িয়েছেন। স্ত্রীর এই মনোভাবকে কখনই নিষ্ঠুরতা বলা যায় না। রাইনপ্রীত কৌর ও কুলবীর ছাবরার মামলায় এমনই মন্তব্য করে সংসারে ভাঙন আটকাতে তৎপর হল ছত্তিশগড় হাই কোর্ট।

Advertisement

বিচারপতি গৌতম ভাদুড়ী ও দীপককুমার তিওয়ারির পর্যবেক্ষণ, এই ধরনের পরিস্থিতিতে স্ত্রীর সন্দেহ মানুষের স্বাভাবিক ব‍্যবহারের মধ্যেই পড়ে। স্বামী প্রায়শই গভীর রাতে বাড়ি ফেরেন। অনেক সময়ে ফেরেনও না। এমনই অভিযোগ ছিল স্ত্রীর। এর জবাবে আদালতকে স্বামী জানান, রাজনৈতিক কাজের সঙ্গে তিনি জড়িত থাকায় বাড়ি ফিরতে দেরি হয়। স্ত্রী তাঁকে বিশ্বাস করেন না, চরিত্র নিয়ে প্রশ্ন তোলেন বলে পালটা আক্রমণ করেন। গন্ডগোলের জেরে এর আগে পারিবারিক আদালতে তাঁরা বিবাহ বিচ্ছেদের আর্জি জানান। তা মঞ্জুর হয়ে যায়।

[আরও পড়ুন: কেন্দ্রে ক্ষমতায় এলে দু ঘণ্টার মধ্যে জাতিগত জনগণনা! বড় ঘোষণা রাহুলের]

কিন্তু সেই রায় চ‍্যালেঞ্জ করে হাই কোর্টের দ্বারস্থ হন স্ত্রী। তারই শুনানিতে এই বক্তব্য ছত্তিশগড় হাই কোর্টের। বেঞ্চের তরফে এ প্রসঙ্গে বলা হয়, অভিযোগের ভিত্তিতে স্বামী পুরোপুরি ভুল তা বলা যায় না। তাঁর দেরিতে বাড়ি ফেরার কারণ স্ত্রীকে না জানানো অস্বাভাবিক আচরণের মধ্যেই পড়ে। আবার স্ত্রী ঘন ঘন তাঁর ভাইয়ের বন্ধুদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন বলেও পালটা সন্দেহ প্রকাশ করেছেন স্বামী। এক্ষেত্রে দোষারোপ না করে স্বামী-স্ত্রীর মধ্যে পারস্পরিক বিশ্বাস থাকা জরুরি বলে মত বেঞ্চের।

[আরও পড়ুন: ১৬০০ কোটি তছরুপের অভিযোগ, ইডির জালে অশোকা বিশ্ববিদ্যালয়ের দুই প্রতিষ্ঠাতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement