shono
Advertisement

ইসলামে মহিলারা ‘থার্ড ক্লাস’, বিতর্কিত মন্তব্য সুব্রহ্মণ্যম স্বামীর

'ইসলামে রয়েছে প্রবল লিঙ্গবৈষম্য।' The post ইসলামে মহিলারা ‘থার্ড ক্লাস’, বিতর্কিত মন্তব্য সুব্রহ্মণ্যম স্বামীর appeared first on Sangbad Pratidin.
Posted: 05:28 PM Apr 29, 2017Updated: 11:58 AM Apr 29, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায়ই বিতর্কিত মন্তব্য করে সংবাদের শিরোনামে উঠে আসেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। এবারও ইসলাম নিয়ে তাঁর এক বিতর্কিত মন্তব্যের জেরে সৃষ্টি হয়েছে বিতর্ক। শনিবার, এক সংবাদসংস্থাকে দেওয়া বিবৃতিতে স্বামী বলেন, ইসলাম ধর্মে মহিলাদের ‘তৃতীয় শ্রেণি’ হিসেবে দেখা হয়। ইসলামে রয়েছে প্রবল লিঙ্গবৈষম্য।

Advertisement

[শিশু সৈনিক তৈরি করে হামলার ছক মাওবাদীদের]

বিজেপি নেতা স্বামীপ্রসাদ মৌর্য্যর বক্তব্যের সমর্থন করে এদিন সুব্রহ্মণ্যম স্বামী বলেন, “মৌর্য সঠিক কথা বলেছেন। ইসলাম ধর্ম মহিলাদের উপর পুরুষের অত্যাচারকে সমর্থন করে। এই কথা মৌলানারা লুকিয়ে রাখতে চাইলেও তা সত্যি।” উল্লেখ্য, শুক্রবার যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার সদস্য স্বামীপ্রসাদ মৌর্য্য বলেছিলেন, ভোগ লালসা চরিতার্থ করতেই মুসলিম পুরুষরা তিন তালাক ব্যবস্থার সমর্থন করেন। তিনি আরও বলেছিলেন, বিজেপি তিন তালাক প্রথা বিলুপ্ত করতে মুসলিম মহিলাদের সঙ্গে আছে। মুসলিম পুরুষরা তাদের স্ত্রী ও বাচ্চাদের মরার জন্য রাস্তায় ছেড়ে আসেন বলেও মন্তব্য করেছিলেন মৌর্য্য।

[পাক জঙ্গিদের হাতে নিকেশ ১০ ইরানি সেনা, চরম প্রত্যাঘাতের হুঁশিয়ারি তেহরানের]

মৌর্য্যর বক্তব্যে ক্ষুব্ধ ‘অল ইন্ডিয়া মুসলিম ওম্যান পার্সোনাল ল বোর্ড'(এআইএমপিএলবি) তাঁর পদত্যাগের দাবি জানিয়েছে।  এআইএমপিএলবি-র প্রেসিডেন্ট শাইস্তা আম্বের দাবি,”এই ঘৃণ্য মন্তব্যের জন্য মৌর্য্যকে পদ থেকে সরিয়ে দেওয়া হোক। তিনি একটি বদ্ধ পাগল। তাঁকে পাগলাগারদে পাঠানোর জন্য মুখ্যমন্ত্রী যোগীজিকে আমি অনুরোধ করব।” প্রয়োজনে মৌর্য্যর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকিও ও দিয়েছেন তিনি।

 

The post ইসলামে মহিলারা ‘থার্ড ক্লাস’, বিতর্কিত মন্তব্য সুব্রহ্মণ্যম স্বামীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement