shono
Advertisement

অস্ট্রেলিয়া সফরে প্রধানমন্ত্রী, ‘মোদি এয়ারওয়েজ’-এ চেপে দেখা করতে হাজির প্রবাসী ভারতীয়রা

মোদিকে স্বাগত জানাতে বিমানবন্দরে ৯১ বছরের বৃদ্ধা।
Posted: 12:57 PM May 23, 2023Updated: 12:57 PM May 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া সফরে গিয়েছেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আস্ত একটি বিমান ভাড়া করে সিডনি পৌঁছে গেলেন সেদেশের প্রবাসী ভারতীয়রা। জাতীয় পতাকার রঙে পাগড়ি পরে, নাচ-গান করে এই বিমানযাত্রা উপভোগ করলেন ১৭০ জন। এমনকি এই বিমানকে ‘মোদি এয়ারওয়েজ’ (Modi Airways) নামও দিয়েছেন তাঁরা। মঙ্গলবার আলাদা করে প্রবাসী ভারতীয়দের সঙ্গে দেখা করবেন মোদি।

Advertisement

মঙ্গলবারই অস্ট্রেলিয়ায় (Australia) পৌঁছেছেন প্রধানমন্ত্রী। বুধবার অজি রাষ্ট্রনেতা অ্যান্থনি অ্যালবানিজের সঙ্গে বৈঠক করবেন তিনি। মোদির এই সফর ঘিরে কার্যত উৎসবের মেজাজ অস্ট্রেলিয়ার ভারতীয়রা। বিমানবন্দরে মোদিকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন ভারতীয়দের একাংশ। তাঁদের মধ্যে ছিলেন ৯১ বছর বয়সি এক মহিলাও।

[আরও পড়ুন: ‘মোদির টিকিটে পাপুয়া নিউ গিনির ভোটে লড়ব’, খোঁচা যশবন্ত সিনহার, পালটা বিজেপির]

প্রধানমন্ত্রীর সফরসূচি অনুযায়ী, মঙ্গলবার একাধিক বৈঠকে অংশ নেবেন তিনি। অস্ট্রেলিয়ার বিখ্যাত ব্যক্তিত্বদের সঙ্গে আলোচনা সারবেন। তারপরেই যোগ দেবেন প্রবাসী ভারতীয়দের সঙ্গে। জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর জন্য বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের বন্দোবস্ত করেছে অজি সরকার। ভারতীয় নাচ-গানে পারফর্ম করবেন সেদেশের প্রবাসী ভারতীয়রা। তারপরেই মোদির সঙ্গে দেখা করবেন তাঁরা।

সেই উপলক্ষেই মেলবোর্ন থেকে সিডনি পাড়ি দিয়েছেন ১৭০ জন প্রবাসী ভারতীয়। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, তেরঙ্গা পাগড়ি পরে বিমানে উঠেছেন তাঁরা। এছাড়াও জাতীয় পতাকা হাতে নিয়ে নাচ-গানও করেছেন। তাঁদের তরফেই জানানো হয়েছে, এই বিশেষ যাত্রার বিমানের নামও রাখা হয়েছে মোদির নামেই। ‘মোদি এয়ারওয়েজ’ বিমানে চেপেই সিডনি পৌঁছেছেন প্রবাসী ভারতীয়রা। মোদির সঙ্গে দেখা করার অনুমতি রয়েছে এই ১৭০ জনেরই। তবুও মোদিকে একঝলক দেখার জন্য বাইরে অপেক্ষা করছেন অনেকেই।

[আরও পড়ুন: ট্রাকের সঙ্গে ধাক্কা, সাতসকালে ভয়াবহ বাস দুর্ঘটনায় মৃত্যু অন্তত সাতজনের, আহত ১৩]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement