shono
Advertisement

প্যালেস্তিনীয় হয়েও শত্রুকে সাহায্য! ইজরায়েলের ২ ‘চর’কে মেরে ঝুলিয়ে দিল হামাস

রাস্তা দিয়ে দেহ টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ।
Posted: 04:39 PM Nov 26, 2023Updated: 04:39 PM Nov 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েলের দুই চরকে নৃশংসভাবে হত্যা করল হামাস (Hamas) জঙ্গিরা। শরণার্থী শিবিরে তাঁদের ‘খুন’ করার পর রাস্তা দিয়ে দেহ টেনে হিঁচড়ে নিয়ে যায় তারা। রাস্তা দিয়ে যাওয়ার সময় দুই মৃতদেহকে লাথি মারতে থাকে আমজনতা। পরে বিদ্যুতের খুঁটিতে ঝুলিয়ে দেওয়া হল ইজরায়েলি ‘চর’দের দেহ। নৃশংস সেই ভিডিও দেখে শিউড়ে উঠেছেন সকলে।

Advertisement

ইজরায়েল-হামাসের (Israel-Hamas War) মধ্যে যুদ্ধবিরতি চলছে। এর মধ্যেই প্রকাশ্যে এসেছে ভয়াবহ ভিডিওটি। তাতে দেখা গিয়েছে, শনিবার ওয়েস্ট ব্যাঙ্কের শরণার্থী শিবিরে দুই প্যালেস্তিনীয় যুবককে হত্যা করে হামাস জঙ্গিরা। মৃতদের নাম হামজা মুবারক (৩১) এবং আজম জুয়াবরা (২৯)। হত্যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। তাতে তাঁরা যে ইজরায়েলি সেনাকে সাহায্য করছিলেন, তা স্বীকার করতে শোনা গিয়েছে।

[আরও পড়ুন: ঘনিষ্ঠতার পরেও পরকীয়ায় ‘না’! মহিলাকে অ্যাসিড ছুঁড়ল ‘ব্যর্থ’ প্রেমিক]

জানা গিয়েছে, গত ৬ নভেম্বর ওয়েস্ট ব্যাঙ্কে ‘জঙ্গি নিধন’ যজ্ঞ চালিয়েছিল ইজরায়েলি সেনা। তাতে হামাসের তিন শীর্ষ কমান্ডারে মৃত্যু হয়। অভিযোগ, দুই প্যালেস্তিনীয় যুবক সেই সময় ইজরায়েলি সেনাকে সাহায্য করেছিলেন। কোন শরণার্থী শিবিরে কোন জেহাদি লুকিয়ে রয়েছে, সেই তথ্য ইজরায়েলি সেনার হাতে তুলে দিচ্ছিল তারা। সেই ‘অপরাধে’ শনিবার তাঁদের হত্যা করে হামাস।

দেড় মাস ধরে ইজরায়েল-হামাসের রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে। যদিও বর্তমানে তাদের মধ্যে যুদ্ধবিরতি চলছে। ইজরায়েলের ক্যাবিনেটে ভোটাভুটির মাধ্যমে ঠিক হয় ৫০ জন পণবন্দিকে মুক্তি দেওয়ার হামাসের (Hamas) প্রস্তাব মেনে চার দিনের যুদ্ধবিরতি ঘোষণা করা হয়। এর মধ্যে প্রকাশ্যে এল হাড়হিম করা এই ভিডিও। 

[আরও পড়ুন: পাহাড় রাজনীতিতে ফের চমক! অধীরের হাত ধরে কংগ্রেসে যোগ দিলেন বিনয় তামাং]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement