shono
Advertisement
Pakistan

বেহাল পাহাড়ি রাস্তা, পাকিস্তানের খাদে বাস পড়ে মৃত অন্তত ২০

আরও বাড়বে মৃতের সংখ্যা, আশঙ্কা উদ্ধারকারীদের।
Posted: 12:59 PM May 03, 2024Updated: 12:59 PM May 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও ভয়াবহ পথ দুর্ঘটনা উত্তর পাকিস্তানে (Pakistan)। পাহাড়ি রাস্তায় চলাকালীন খাদে পড়ে গেল যাত্রীবাহী বাস। অন্তত ২০ জন যাত্রীর মৃত্যু হয়েছে বলে খবর। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে ১৫ জনকে। আরও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন বলে অনুমান।

Advertisement

ঘটনাটি ঘটেছে গিলগিট-বালটিস্তান এলাকার কারাকোরাম হাইওয়েতে। জানা গিয়েছে, রাওয়ালপিন্ডি থেকে হুনজার দিকে যাচ্ছিল যাত্রীবোঝাই বাসটি। সংকীর্ণ পাহাড়ি রাস্তায় আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন বাসের চালক। পিছলে গিয়ে খাদে পড়ে যায় বাসটি। ঘটনাস্থলেই ২০ জনের মৃত্যু হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: ‘ওদের সব রিপোর্ট সন্দেহজনক’, বিশ্বশান্তি প্রসঙ্গে রাষ্ট্রসংঘে পাকিস্তানকে তোপ ভারতের

দুর্ঘটনার খবর পেয়েই কাজ শুরু করে উদ্ধারকারী দল। ১৫ জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। উদ্ধারকারীদের আশঙ্কা, বাস দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। তবে এখনও জানা যায়নি দুর্ঘটনাগ্রস্ত বাসটিতে মোট কত জন যাত্রী ছিলেন। ফলে এখনও কয়েকজন নিখোঁজ থেকে যাওয়ারও সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই স্থানীয় হাসপাতালে জারি হয়েছে জরুরি অবস্থা।

উল্লেখ্য, পাকিস্তানের উত্তর প্রান্তে পথদুর্ঘটনা কার্যত নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। খারাপ রাস্তা, অনিয়ন্ত্রিত যানবাহন এবং অপেশাদার চালকদের কারণে নিয়মিতই বিভিন্ন স্থানে দুর্ঘটনা ঘটে থাকে। পাহাড়ি রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে বারবার দুর্ঘটনা ঘটেছে গিলগিট এলাকায়। কিন্তু লাগাতার দুর্ঘটনার পরেও টনক নড়েনি স্থানীয় প্রশাসনের। রাস্তা বা যান নিয়ন্ত্রণের ক্ষেত্রে কোনও উন্নতি হয়নি ওই এলাকায়। সেই উদাসীনতার বলি হলেন ২০ জন।

[আরও পড়ুন: ‘দেশের মেয়েরা হেরে গেল’, ব্রিজভূষণের ছেলে টিকিট পাওয়ায় হতাশ সাক্ষী

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঘটনাটি ঘটেছে গিলগিট-বালটিস্তান এলাকার কারাকোরাম হাইওয়েতে।
  • দুর্ঘটনার খবর পেয়েই কাজ শুরু করে উদ্ধারকারী দল। ১৫ জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
  • পাকিস্তানের উত্তর প্রান্তে পথদুর্ঘটনা কার্যত নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে।
Advertisement