shono
Advertisement
White House

হোয়াইট হাউসের গেটে সজোরে ধাক্কা গাড়ির, মৃত্যু চালকের, বাইডেন-নিবাসে নাশকতার ছক?

তদন্ত শুরু করেছে প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিস।
Posted: 06:32 PM May 05, 2024Updated: 06:41 PM May 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের প্রেসিডেন্ট জো বাইডেনের (Joe Biden) বাসভবনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠল। শনিবার হোয়াইট হাউসের (White House) গেটে তীব্র গতিতে ধাক্কা মারে একটি গাড়ি ৷ এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ওই গাড়ির চালকের। দুর্ঘটনা কীভাবে ঘটল, নাশকতার উদ্দেশ্য ছিল কি না, যাবতীয় বিষয়ে তদন্ত শুরু করেছে প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিস।

Advertisement

শনিবারের ঘটনার বিবৃতি দিয়েছে সিক্রেট সার্ভিস। সেখানে বলা হয়েছে, রাত সাড়ে ১০টা নগাদ দুর্ঘটনা ঘটে। হোয়াইট হাউস কমপ্লেক্সের বাইরের একটি গেটে সজোরে ধাক্কা মারে গাড়িটি৷ চালককে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। ইতিমধ্যে মৃতের পরিচয় জানা গিয়েছে৷ মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, গাড়িটি ১৫তম স্ট্রিট এবং পেনসিলভেনিয়া অ্যাভিনিউ এনডব্লিউয়ের সংযোগস্থলে একটি ব্যারিকেডে সজোরে ধাক্কা মারে৷ প্রশ্ন উঠছে, গাড়িটি কীভাবে নিরাপত্তা বেষ্টনী এড়িয়ে হোয়াইট হাউসের গেট পর্যন্ত চলে এল? এর সঙ্গে নাশকতার যোগ নেই তো? নাকি নিছকই দুর্ঘটনা! সমস্ত দিক ক্ষতিয়ে দেখছে পুলিশ এবং সিক্রেট সার্ভিসের তদন্তকারীরা।

 

[আরও পড়ুন: ‘আগুন নিয়ে খেলছে কংগ্রেস’, মেরুকরণের রাজনীতি নিয়ে পালটা তোপ রাজনাথের]

এর আগে গত জানুয়ারি মাসে হোয়াইট হাউসের বাইরের গেটে ধাক্কা মেরেছিল একটি গাড়ি। গেট ভেঙে ভিতরে ঢুকে পড়েছিল সেটি। কিন্তু বেশিদূর যাওয়ার আগেই গাড়িটি আটকে দেয় প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিসের অফিসাররা। অভিযুক্ত চালককে হেফাজতে নেওয়া হয়েছিল। ওই ঘটনাতেও বাইডেনের বাসভবনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছিল।

 

[আরও পড়ুন:  ধর্মীয় উসকানির অভিযোগ, এবার নাড্ডা-অমিত মালব্যদের বিরুদ্ধে কমিশনে কংগ্রেস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শনিবারের ঘটনায় বিবৃতি দিয়েছে সিক্রেট সার্ভিস।
  • এর আগে গত জানুয়ারি মাসে হোয়াইট হাউসের গেটে ধাক্কা মারে একটি গাড়ি।
Advertisement