shono
Advertisement

আমেরিকায় জাহাজের ধাক্কায় সেতু ভেঙে বহু মৃত্যুর আশঙ্কা, ভাইরাল মর্মান্তিক মুহূর্তের ভিডিও

শুরু হয়েছে উদ্ধারকাজ।
Posted: 02:05 PM Mar 26, 2024Updated: 09:36 AM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাসের ঘরের মতো ভেঙে পড়ল বিরাট সেতু। আমেরিকার মেরিল্যান্ড প্রদেশে বাল্টিমোরে মালবাহী জাহাজের ধাক্কায় ওই সেতুটি ভেঙে পড়ে। ‘ফ্রান্সিস স্কট কি’ নামের ওই সেতু আমেরিকার এক বিখ্যাত সেতু। এই বিপর্যয়ের ধাক্কায় বহু মানুষের প্রাণহানির আশঙ্কা রয়েছে। বহু সংবাদমাধ্যমের দাবি, সেতুটি ভেঙে পড়ার সঙ্গে জলে পড়ে যায় বহু গাড়ি এবং মানুষ।

Advertisement

ঠিক কী হয়েছিল? জানা যাচ্ছে, জাহাজটি বাল্টিমোর (Baltimore) বন্দর থেকে বেরনোর সময়ই বিপত্তি ঘটে। সেতুর একটি ভিতে ধাক্কা মারে সেটি। আর সঙ্গে সঙ্গে প্যাটাপস্কো নদীতে ভেঙে পড়ে অতিকায় সেতুটি। এদিকে ধাক্কা মারার পর সেতুর নিচে আটকে যায় ওই জাহাজটিও। স্থানীয় সময় অনুযায়ী, সোমবার গভীর রাতে ওই দুর্ঘটনাটি ঘটেছে। এখনও পর্যন্ত দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কোনও তথ্য প্রশাসনের তরফে জানানো হয়নি। তবে সংবাদমাধ্যমের দাবি, অন্তত ২০ জন নিখোঁজ রয়েছেন। ভাইরাল হয়ে গিয়েছে সেতু ভেঙে পড়ার ভিডিও। তাতে দেখা যাচ্ছে কীভাবে জাহাজের ধাক্কা লাগার সঙ্গে সঙ্গে চোখের নিমেষে সেতুটি ভেঙে পড়ছে। যা দেখে শিউরে উঠেছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: বিজেপি ছাড়ছেন রুদ্রনীল! লোকসভায় টিকিট না পেয়েই চূড়ান্ত সিদ্ধান্ত?]

প্রসঙ্গত, ১.৬ মাইল দীর্ঘ সেতুটির আশপাশের সবকটি রাস্তাই বন্ধ করে দেওয়া হয়েছে। এমনকী, সেতুর নিচ দিয়ে জলযানের চলাফেরাও নিষিদ্ধ করে দেওয়া হয়েছে। শুরু হয়েছে উদ্ধার কাজ। দুর্ঘটনার স্থানে উপস্থিত মার্কিন উপকূল রক্ষী বাহিনীও। পাশাপাশি বাল্টিমোর পুলিশের একটি দলও সেখানে হাজির হয়ে উদ্ধারকাজে হাত লাগিয়েছে।

[আরও পড়ুন: রামরাজ্যেই প্রার্থী ‘রাম’ অরুণ গোভিল, বিজেপির টিকিটে লড়বেন কঙ্গনাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement