shono
Advertisement

Breaking News

Zakir Naik

পাকিস্তান সফরে ভারত বিরোধী জাকির নায়েক, রেড কার্পেটে অভ্যর্থনা শাহবাজ সরকারের

জাকিরের পাকিস্তান সফরে ভারত বিরোধী বিষ ছড়ানো হবে বলে অনুমান করছে বিশেষজ্ঞ মহল।
Published By: Amit Kumar DasPosted: 10:51 AM Oct 01, 2024Updated: 10:51 AM Oct 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত বিরোধী পলাতক ইসলামি প্রচারক জাকির নায়েক এবার পাকিস্তান সফরে। গত সোমবার প্রায় এক মাসের সফরে ইসলামাবাদ গেলেন জাকির। ভারতের শত্রুকে অভ্যর্থনা জানাতে আয়োজনের কোনও খামতি রাখেনি শাহবাজ শরিফের সরকার। রীতিমতো রেড কার্পেটে বরণ করে নেওয়া হয় তাঁকে। জাকিরকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে উপস্থিত থাকতে দেখা যায় পাকিস্তানের ধর্ম বিষয়ক মন্ত্রকের শীর্ষ আধিকারিকদের।

Advertisement

জানা গিয়েছে, ধর্মীয় অনুষ্ঠানে ভাষণ দিতে পাকিস্তানের একাধিক শহরে সফর করবেন জাকির। ইসলামাবাদ থেকে শুরু হওয়া এই সফর চলবে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত। এই সফরে করাচি, লাহোর ও ইসলামাবাদে একাধিক ধর্মীয় জলসায় যোগ দেবেন তিনি। তাঁর এই সফরে পাকিস্তানের মাটিতে আরও একদফা ভারত বিরোধী বিষ ছড়ানো হবে বলে অনুমান করছে বিশেষজ্ঞ মহল। সূত্রের খবর, পাকিস্তানে জাকিরকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রীর ইউথ প্রোগ্রামের চেয়ারম্যান রানা মাসুদ, ধর্ম বিষয়ক মন্ত্রকের অ্যাডিশনাল সেক্রেটারি সৈয়দ আত্তাউর রহমান, ও ধর্ম বিষয়ক মন্ত্রকের পার্লামেন্ট সেক্রেটারি সামসের আলি মাজারি-সহ আরও বহু আধিকারিক। সোমবার পাকিস্তানের মাটিতে পা রেখে সন্ধেয় তিনি সাক্ষাৎ করেন পাকিস্তানের উপপ্রধানমন্ত্রী তথা বিদেশমন্ত্রী মহম্মদ ইশক দারের সঙ্গে।

উল্লেখ্য, ভারতে দীর্ঘদিন ধরেই জাকিরকে খুঁজছে ইডি ও এনআইএ’র মতো কেন্দ্রীয় সংস্থা। তাঁর বিরুদ্ধে তহবিল তছরুপ থেকে জঙ্গি কার্যকলাপে জড়িয়ে থাকার মতো অসংখ্য অভিযোগ রয়েছে। ৫৭ বছরের জাকির ২০১৭ সাল থেকে মালয়েশিয়ায় রয়েছেন। ২০২০ সাল থেকে ভারতে তাঁর ভাষণ দেওয়া নিষিদ্ধ করে দেওয়া হয়। ‘জাতীয় নিরাপত্তা’র স্বার্থেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছিল। তারও আগে ২০১৫ সালেই তাঁর পাসপোর্ট বাতিল করে দেওয়া হয়। ২০১৬ সালে অবশ্য জাকিরকে দেখা যায় নিজেকে প্রবাসী ভারতীয় বলে দাবি করতে।

মালেশিয়ায় পলাতক জাকিরকে ভারতে ফেরাতে সরকারের তরফে প্রত্যর্পণের আবেদন জানানো হলেও, সে আবেদনকে গুরুত্ব দেয়নি মালেশিয়া সরকার। ভারত সফরে এসে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার সাফ জানিয়ে দেন, “জাকির নায়েককে প্রত্যর্পণ করার অনুরোধ জানিয়ে রেখেছে ভার‍ত। এই আবেদন সংক্রান্ত কোনও প্রমাণ যদি ভারত দিতে চায়, সেটা সাদরে গৃহীত হবে। কিন্তু জাকিরের মন্তব্য যতক্ষণ না পর্যন্ত সমস্যা তৈরি করছে ততক্ষণ পর্যন্ত এই বিষয়টি নিয়ে মাথা ঘামানোর দরকার নেই।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারত বিরোধী পলাতক ইসলামি প্রচারক জাকির নায়েক এবার পাকিস্তান সফরে।
  • ভারতের শত্রুকে কার্যত রেড কার্পেটে অভ্যর্থনা শাহবাজ শরিফের সরকারের।
  • পাকিস্তানের উপপ্রধানমন্ত্রী তথা বিদেশমন্ত্রী মহম্মদ ইশক দারের সঙ্গে সাক্ষাৎ করেন জাকির।
Advertisement