shono
Advertisement

‘গ্রেপ্তার হতে চলেছি’, নির্বাচনে কারচুপির মামলায় আত্মসমর্পণের আগে বিস্ফোরক ট্রাম্প

কয়েকদিন পরেই ট্রাম্পের বিচারপ্রক্রিয়া শুরু হবে।
Posted: 01:47 PM Aug 22, 2023Updated: 01:47 PM Aug 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেপ্তার হতে আটলান্টায় (Atlanta) যাবেন বলে ঘোষণা করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। কয়েকদিন আগেই নির্বাচনের ফলে কারচুপির অভিযোগে তাঁকে অভিযুক্ত হিসাবে সাব্যস্ত করেছিল আটলান্টার জর্জিয়ার আদালত। সেই মামলাতেই আত্মসমর্পণ করতে চলেছেন ট্রাম্প। যদিও আদালতের নির্দেশকে রাজনৈতিক ষড়যন্ত্র বলেই তোপ দেগেছেন তিনি।

Advertisement

গত সপ্তাহেই ট্রাম্পকে অভিযুক্তের তকমা দেয় জর্জিয়ার (Georgia) আদালত। তাঁর বিরুদ্ধে মূল অভিযোগ, নির্বাচন শেষ হওয়ার পরেই সংশ্লিষ্ট আধিকারিককে ফোন করে ফলাফল পালটানোর নির্দেশ দেন ট্রাম্প। এই ঘটনার ঠিক চারদিন পরেই জো বাইডেনের শপথগ্রহণ অনুষ্ঠানে তাণ্ডব চালায় ট্রাম্পের অনুগামীরা। সবমিলিয়ে মোট ১৯ জনকে অভিযুক্তের তালিকায় রাখা হয়েছে। তার মধ্যে রয়েছেন হোয়াইট হাউসের প্রাক্তন কর্মী থেকে শুরু করে ট্রাম্পের আইনজীবীরাও।

[আরও পড়ুন: ‘ব্যর্থতা মানতে পারছি না’, লুনা-২৫ ভাঙার পরেই অসুস্থ হয়ে হাসপাতালে রুশ বিজ্ঞানী]

এই মামলাতেই বৃহস্পতিবার আটলান্টায় আদালতে হাজিরা দেবেন ডোনাল্ড ট্রাম্প। নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে এই কথা জানিয়েছেন তিনি। সাফ জানিয়েছেন, “বৃহস্পতিবার আমি জর্জিয়ার আটলান্টা আদালতে যাব, গ্রেপ্তার হতে।” প্রসঙ্গত, আগামী বুধবারই রিপাবলিকানদের প্রেসিডেনশিয়াল ডিবেট থেকেও সরে দাঁড়িয়েছেন ট্রাম্প।

নির্বাচনে কারচুপির অভিযোগে আগেও ওয়াশিংটন আদালতে অভিযুক্ত সাব্যস্ত হয়েছেন ট্রাম্প। দেশকে প্রতারণা, নির্বাচনী প্রক্রিয়ায় বাধা দেওয়া, অধিকার ভঙ্গের মতো অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। তবে আদালতে হাজিরা দিয়ে ট্রাম্প জানিয়েছিলেন, তিনি নির্দোষ। এছাড়াও পর্নস্টারকে ঘুষ দেওয়া, গুরুত্বপূর্ণ নথিপত্র নিজের বাসভবনে সরিয়ে ফেলার মতো অভিযোগ উঠেছে ট্রাম্পের বিরুদ্ধে। কয়েকদিনের মধ্যেই তাঁর বিরুদ্ধে বিচারপ্রক্রিয়া শুরু হবে।

[আরও পড়ুন: জাতীয় সংগীতের মতো রাজ্যের জন্য তৈরি হোক ‘রাজ্য সংগীত’, প্রস্তাব স্পিকারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement