shono
Advertisement
Donald Trump

কমলা হ্যারিসের সঙ্গে ডিবেটে তিনিই জয়ী! তথ্য ছাড়াই 'আজব' দাবি ট্রাম্পের

ডিবেটের পর হওয়া সমীক্ষাগুলিতে দেখা গিয়েছে উলটো ছবিই।
Published By: Biswadip DeyPosted: 10:25 AM Sep 13, 2024Updated: 10:25 AM Sep 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেসিডেনশিয়াল ডিবেটে প্রথমবার মুখোমুখি হয়েই প্রতিপক্ষ ডোনাল্ড ট্রাম্পকে টেক্কা দিয়েছেন কমলা হ্যারিস। ডিবেটের পর হওয়া সমীক্ষাগুলিতে সেই ছবিই উঠে আসছে। অথচ ট্রাম্পের দাবি, ওই ডিবেটে জিতেছেন তিনিই। আর তাই কমলার সঙ্গে আর কোনও বিতর্কে বসতে রাজি নন।

Advertisement

নিজের সোশাল মিডিয়া 'ট্রুথ'-এ রিপাবলিকান নেতাকে লিখতে দেখা গিয়েছে, 'পোল থেকে পরিষ্কার দেখা যাচ্ছে, মঙ্গলবার রাতে ডেমোক্র্যাটদের অতি বাম প্রার্থী কমরেড কমলা হ্যারিসের সঙ্গে ডিবেটে আমি জিতেছি। এবং এবার উনি দ্বিতীয় ডিবেট চাইছেন। কিন্তু কোনও তৃতীয় ডিবেট হবে না।' প্রসঙ্গত, এর আগে গত জুনে ডো বাইডেনের সঙ্গে হওয়া ডিবেটটিকে এবারের প্রথম প্রেসিডেনশিয়াল ডিবেট বলে দাবি করছেন ট্রাম্প।

[আরও পড়ুন: ‘ওরা বিচার নয়, চেয়ার চায়, আমি পদত্যাগেও রাজি’, ডাক্তারদের মানুষের কথা মনে করালেন মমতা]

যদিও ট্রাম্প যা দাবি করছেন, তা আপাতভাবে ভিত্তিহীন বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। সিএনএন পোল অফ ডিবেট ওয়াচার্সের সমীক্ষা বলছে, ভারতীয় বংশোদ্ভূত রাজনীতিক দুঁদে রিপাবলিকান নেতাকে ৬৩-৩৭ শতাংশের হিসেবে পিছনে ফেলেছেন। একই ভাবে ইউগভ পোল থেকে দেখা যাচ্ছে, ৪৩ শতাংশ সমর্থন রয়েছে হ্যারিসের দিকে। সেখানে ট্রাম্প পেয়েছেন মাত্র ২৮ শতাংশ সমর্থন। ৩০ শতাংশ সমর্থন কোনওদিকেই নেই। কিন্তু ট্রাম্প এমন কোনও পোলের তথ্য তুলে ধরতে পারেননি যেখানে দেখা যাচ্ছে ট্রাম্প এগিয়ে রয়েছেন। ওয়াকিবহালের একাংশের প্রশ্ন, তাহলে কি কমলার কাছে পিছিয়ে পড়েই রণে ভঙ্গ দিয়ে ডিবেট এড়াতে চাইছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট?

এদিকে ডিবেটের আগে নিউ ইয়র্ক টাইমস ও সিয়েনা কলেজের এক সমীক্ষায় দেখা গিয়েছিল একেবারে সেয়ানে সেয়ানে পরিস্থিতি। কিন্তু ডিবেট দেখার পরে ৯৬ শতাংশ কমলা হ্যারিস সমর্থকই জানিয়ে দেন, ডেমোক্র্যাট নেত্রী দুরন্ত পারফর্ম করেছেন। অন্যদিকে, ট্রাম্প সমর্থকদের মাত্র ৬৯ শতাংশই ডিবেটে তাঁর কথা শুনে মুগ্ধ হয়েছে। তবে এই সব পরিসংখ্যান কিন্তু কেবলমাত্র ডিবেট দেখা দর্শকদের মধ্যে হওয়া সমীক্ষা থেকেই জানা যাচ্ছে। মার্কিন ভোটারদের সামগ্রিক হিসেবে পরিস্থিতি কী দাঁড়ায় সেটাই এখন দেখার। তবে বিশেষজ্ঞদের মতে, সার্বিক ভাবেই কমলা হ্যারিস ক্রমেই ট্রাম্পকে টপকে যাচ্ছেন। কেননা এখনও পর্যন্ত হওয়া ভোট সমীক্ষাতেও অ্যাডভান্টেজ কমলাই।

[আরও পড়ুন: ‘বিচারাধীন বিষয়’, নবান্নে লাইভ স্ট্রিমিংয়ে আপত্তিতে ‘সুপ্রিম’ যুক্তি মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রেসিডেনশিয়াল ডিবেটে প্রথমবার মুখোমুখি হয়েই প্রতিপক্ষ ডোনাল্ড ট্রাম্পকে টেক্কা দিয়েছেন কমলা হ্যারিস।
  • ডিবেটের পর হওয়া সমীক্ষাগুলিতে সেই ছবিই উঠে আসছে।
  • অথচ ট্রাম্পের দাবি, ওই ডিবেটে জিতেছেন তিনিই। আর তাই কমলার সঙ্গে আর কোনও বিতর্কে বসতে রাজি নন।
Advertisement