shono
Advertisement
Kazakh Minister

স্ত্রীকে পিটিয়ে হত্যা প্রাক্তন মন্ত্রীর! চাঞ্চল্য কাজাখস্তানে

প্রকাশ্যে এসেছে সেই হত্যাকাণ্ডের ৮ ঘণ্টার একটি সিসিটিভি ফুটেজ।
Posted: 09:53 AM May 04, 2024Updated: 09:53 AM May 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্ত্রীকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল কাজাখস্তানের প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে। সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে সেই হত্যাকাণ্ডের দৃশ্য। যার ভিত্তিকে অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই ঘটনা প্রকাশ্যে আসার পর চাঞ্চল‌্য ছড়িয়ে কাজাখস্তান জুড়ে।  

Advertisement

জানা গিয়েছে, অভিযুক্তের নাম কুয়ান্দিক বিশিমবায়েভ। তিনি কাজাখস্তানের অর্থমন্ত্রী ছিলেন। গত ৯ নভেম্বর স্ত্রী সালতানাত নুকেনোভাকে পিটিয়ে খুন করেন তিনি। ঘটনার দিন নিজের বন্ধুর একটি রেস্তরাঁয় সালতানাতকে নিয়ে গিয়েছিলেন কুয়ান্দিক। সেখানকারই প্রায় ৮ ঘণ্টার একটি সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এসেছে।                                      

[আরও পড়ুন: নিজ্জর খুনে বড় মোড়, কানাডায় গ্রেপ্তার ৩ ভারতীয়, ‘হিট স্কোয়াডে’র দিল্লি যোগ?]

ওই ভিডিওতে দেখা গিয়েছে, আগের দিন রাতে রেস্তোরাঁয় স্ত্রীকে নিয়ে ঢুকেছিলেন কুয়ান্দিক। তার পরই সালতানাতকে মারতে শুরু করেন তিনি। মার খেয়ে বেশ কয়েক ঘণ্টা অজ্ঞান হয়ে ছিলেন নুকেনোভা। জ্ঞান আসার পর ফের স্ত্রীকে লাথি ও ঘুসি মারতে থাকেন কুয়ান্দিক। চুলের মুঠি ধরে এক ঘর থেকে অন‌্য ঘরে নুকেনোভাকে টেনে নিয়ে আসার ছবিও ধরা পড়েছে ফুটেজে।          

এক সময় কোনওরকমে প্রাণ বাঁচাতে শৌচালয়ে গিয়ে লুকানোর চেষ্টা করেছিলেন সালতানাত। কিন্তু রক্ষা পাননি। দরজা ভেঙে স্ত্রীকে ফের মারধর করেন ওই প্রাক্তন অর্থমন্ত্রী। এর পরই মৃত্যুর কোলে ঢলে পড়েন সালতানাত। এই গোটা ঘটনায় মারধর, হত‌্যা ও ষড়যন্ত্রের অভিযোগে কুড়ি বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে প্রাক্তন মন্ত্রীকে। এদিকে কুয়ান্দিকের আইনজীবী নুকেনোভাকে মানসিক রোগী ও মদ‌্যপ হিসাবে প্রমাণ করতে চেয়েছিলেন আদালতে। এমনকি প্রচুর মদ্যপান করে তিনিই নাকি তাঁর স্বামীকে নির্যাতনের প্ররোচনা দিয়েছিলেন বলেও দাবি করেন আইনজীবী। তবে কোর্ট তা শুনতে রাজি হয়নি।         

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অভিযুক্তের নাম কুয়ান্দিক বিশিমবায়েভ। তিনি কাজাখস্তানের অর্থমন্ত্রী ছিলেন। গত ৯ নভেম্বর স্ত্রী সালতানাত নুকেনোভাকে পিটিয়ে খুন করেন তিনি।
  • ঘটনার দিন নিজের বন্ধুর একটি রেস্তরাঁয় সালতানাতকে নিয়ে গিয়েছিলেন কুয়ান্দিক।
  • সেখানকারই প্রায় ৮ ঘণ্টার একটি সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এসেছে।                                      
Advertisement