shono
Advertisement

আনন্দ বদলে গেল বিষাদে, ইরাকের বিয়েবাড়িতে ভয়াবহ আগুনে মৃত অন্তত ১০০

হতাহতের সংখ্যা বাড়বে, আশঙ্কা প্রশাসনের।
Posted: 09:15 AM Sep 27, 2023Updated: 09:15 AM Sep 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়েবাড়ির আনন্দ বদলে গেল বিষাদে। ইরাকের (Iraq) একটি বিয়েবাড়িতে আগুন লেগে মৃত্যু হল অন্তত ১০০ জনের। গুরুতর আহত অন্তত ১৫০ জন অতিথি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই অনুমান। প্রাথমিকভাবে জানা গিয়েছে, প্রচুর দাহ্যবস্তু মজুত ছিল বিয়েবাড়িতে। কিন্তু আগুন নেভানোর যথাযথ ব্যবস্থা ছিল না। সেখান থেকেই বিপত্তি।

Advertisement

ইরাকের উত্তরে হামদানিয়া শহরের একটি হলে বিয়ের আসর বসেছিল। প্রচুর অতিথিদের উপস্থিতির মধ্যেই হঠাৎ বিয়েবাড়িতে আগুন ধরে যায়। উদ্ধারকাজ শুরু হওয়ার পরে প্রাথমিকভাবে জানা যায়, অন্তত ১০০ জনের মৃত্যু হয়েছে এই মর্মান্তিক অগ্নিকাণ্ডে। হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৫০ জন। তবে ইরাকের স্বাস্থ্যমন্ত্রকের মুখপাত্র জানিয়েছেন, এটা একেবারেই প্রাথমিক পরিসংখ্যান। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা। 

[আরও পড়ুন: এশিয়ান গেমসে টিম ইন্ডিয়ার জয়জয়কার, দুই ইভেন্টে সোনা ও রুপো জয় মহিলা শুটারদের]

স্থানীয় প্রশাসনের তরফে বলা হয়, ওই বিয়েবাড়ির সাজসজ্জায় বেশ কিছু দাহ্য পদার্থ ব্যবহার করা হয়েছিল। তাছাড়া বিয়েবাড়িতে আগুন নেভানোর ব্যবস্থাতেও গলদ ছিল। তাই আগুন ধরার পর হু হু করে গোটা বিয়েবাড়িতেই ছড়িয়ে পড়ে। সেই সময়েই আগুনের দাপটে ভেঙে পড়ে হলের সিলিং। অবস্থা সামাল দেওয়ার আগেই বহু মানুষ অগ্নিদগ্ধ হন। আরও জানা গিয়েছে, বিয়েবাড়ির মধ্যেই সম্ভবত আতসবাজি পোড়ানো হচ্ছিল। সেখান থেকেই আগুন ধরে গিয়েছে গোটা হলেই।

ভয়াবহ অগ্নিকাণ্ডের পর আহতদের উদ্ধার করতে প্রচুর অ্যাম্বুলেন্স পাঠানো হয় ঘটনাস্থলে। রক্তদান করতেও হাসপাতালে পৌঁছন অনেকেই। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিয়েবাড়ির হল থেকে বহু মৃতদেহ বের করেছেন উদ্ধারকারীরা। যদিও সরকারিভাবে এখনও এই ঘটনায় হতাহতের সংখ্যা প্রকাশ করা হয়নি। 

[আরও পড়ুন: খাস কলকাতার ফ্ল্যাটে মধুচক্র! খদ্দের সেজে ২ মহিলাকে হাতেনাতে ধরলেন গোয়েন্দারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement