shono
Advertisement
Pakistan

'ভারত সুপার পাওয়ার হচ্ছে, আর আমরা ভিক্ষা করছি', সংসদে তোপ পাকিস্তানের বিরোধী নেতার

সরকার দেশের গণতন্ত্রকে বিক্রি করে দিয়েছে, তোপ নেতার।
Posted: 01:15 PM Apr 30, 2024Updated: 01:15 PM Apr 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপার পাওয়ার হওয়ার দিকে এগোচ্ছে ভার‍ত। আর পাকিস্তান (Pakistan) এখনও ভিক্ষা করছে। সংসদের প্রথম ভাষণ দিতে গিয়ে এই কথা বললেন পাকিস্তানের বিরোধী নেতা মৌলানা ফজলুর রহমান। তাঁর কথায়, একইসঙ্গে স্বাধীনতা পেয়েছিল দুই দেশ। তাহলে দুই দেশের অবস্থায় এতখানি ফারাক কেন?

Advertisement

সোমবার পাকিস্তানের সংসদে ভাষণ দিচ্ছিলেন জামিয়াত উলেমা-ই-ইসলাম পাকিস্তানের নেতা ফজলুর। দেশের বেহাল অর্থনীতি নিয়ে শাহবাজ শরিফের সরকারকে তোপ দাগেন তিনি। পাকিস্তানের দুর্দশার ছবি প্রকাশ করতে গিয়েই ভারতের উদাহরণ টেনে আনেন পাকিস্তানের বিরোধী নেতা। তাঁর কথায়, সুপার পাওয়ার হয়ে ওঠার পথে প্রত্যেকদিন এগিয়ে চলেছে ভারত (India)। কিন্তু প্রতিবেশী দেশ ক্রমেই দেউলিয়া হয়ে পড়ছে।

[আরও পড়ুন: মীমাংসা হল না বিভাজনমূলক মন্তব্যের, মোদি-রাহুলকে নিয়ে জবাব দিতে সময় চাইল দুই দল

পাক সংসদে বক্তব্য রাখতে গিয়ে ফজলুর বলেন, "১৯৪৭ সালের আগস্টে ভারত আর পাকিস্তান একসঙ্গে স্বাধীনতা পেয়েছিল। কিন্তু আজ বিশ্বের সুপার পাওয়ার হয়ে ওঠার স্বপ্ন দেখছে ভার‍ত। অন্যদিকে আমরা দেউলিয়া হয়ে যাওয়া এড়াতে সকলের কাছে ভিক্ষা চাইছি। এই দুর্দশার দায় কার?" শুধু দেশের অর্থনীতি নয়, পাকিস্তানের নির্বাচনে কারচুপির অভিযোগও এনেছেন তিনি। ফজলুরের দাবি, বর্তমান সরকার দেশের গণতন্ত্রকে বিক্রি করে দিয়েছে।

উল্লেখ্য, গত দুবছর ধরে ভেঙে পড়েছে পাকিস্তানের অর্থনীতি। কঠিন শর্ত মেনেই আইএমএফ থেকে কয়েক দফায় ঋণ নিয়েছে তারা। সেই সঙ্গে রয়েছে চিনা ঋণের বোঝা। সবকিছু মিলিয়ে ব্যাপক মুদ্রাস্ফীতি দেখা যায় পাকিস্তানে। পাশাপাশি অবস্থিত দুই দেশের আর্থিক অবস্থার এমন তফাত কেন, পাকিস্তানের আমজনতার মনের কথাই সংসদে তুলে ধরলেন দেশের বিরোধী নেতা।

[আরও পড়ুন: ‘অযৌক্তিক ও ভিত্তিহীন’, পান্নুন খুনের ষড়যন্ত্রে মার্কিন দৈনিকের দাবি ওড়াল ভারত

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোমবার পাকিস্তানের সংসদে ভাষণ দিচ্ছিলেন জামিয়াত উলেমা-ই-ইসলাম পাকিস্তানের নেতা ফজলুর।
  • আজ বিশ্বের সুপার পাওয়ার হয়ে ওঠার স্বপ্ন দেখছে ভার‍ত। অন্যদিকে আমরা দেউলিয়া হয়ে যাওয়া এড়াতে সকলের কাছে ভিক্ষা চাইছি।
  • গত দুবছর ধরে ভেঙে পড়েছে পাকিস্তানের অর্থনীতি। কঠিন শর্ত মেনেই আইএমএফ থেকে কয়েক দফায় ঋণ নিয়েছে তারা।
Advertisement