shono
Advertisement
London

এবার রাজনীতির ময়দানে ভারত-পাক দ্বৈরথ! লন্ডন মেয়র নির্বাচনে যুযুধান দুই প্রার্থী

Published By: Anwesha AdhikaryPosted: 05:59 PM Apr 21, 2024Updated: 05:59 PM Apr 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার লন্ডনের (London) রাজনীতির ময়দানে ভারত-পাক লড়াই। মেয়র পদে পাক বংশোদ্ভূত সাদিক খানের বিরুদ্ধে নির্বাচনে লড়বেন ভারতীয় বংশোদ্ভূত তরুণ গুলাটি। লন্ডনের আমজনতাকে সমস্ত রকম পরিষেবা প্রদানের লক্ষ্যেই ভোটের ময়দানে নামবেন এই ব্যবসায়ী।

Advertisement

গত দুদফায় লন্ডনের মেয়র নির্বাচিত হয়েছিলেন পাক বংশোদ্ভূত সাদিক খান। লেবার পার্টির সাদিকের বিরুদ্ধেই এবার মনোনয়ন জমা দিয়েছেন তরুণ। ৬৩ বছর বয়সি এই ব্যবসায়ীর কথায়, লন্ডনকে এমন একটা শহর হিসাবে গড়ে তোলা হবে যেখানে বিশ্বের সমস্ত রকম সংস্কৃতি বৃদ্ধি পাবে। পোড়খাওয়া সিইওর মতো করে লন্ডনকে পরিচালনা করবেন বলে প্রতিশ্রুতি দিচ্ছেন ভারতীয় বংশোদ্ভূত ব্যবসায়ী।

[আরও পড়ুন: ‘ইন্ডিয়া আউট’ মন্ত্রে ফের বাজিমাত চিনপন্থী মুইজ্জুর? মালদ্বীপের পার্লামেন্ট নির্বাচনে চোখ দিল্লির]

আগামী ২ মে লন্ডনের মেয়র নির্বাচন। সবমিলিয়ে মোট ১৩ জন মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন। সেখানে রাজনৈতিক হেভিওয়েটদের সঙ্গে লড়াইয়ে শামিল হয়েছেন নির্দল তরুণও। তাঁর কথায়, "সব দলই লন্ডনকে বঞ্চিত করেছে। রাজনৈতিক দলগুলো যদি নিজেদের কর্তব্য করত তাহলে আমাকে ভোটে দাঁড়াতে হত না। শুধু লন্ডন আর লন্ডনবাসীর কথা ভেবেই নির্বাচনে লড়ছি আমি।

মেয়র নির্বাচনে জিতলে কী করবেন? একগুচ্ছ পরিকল্পনা রয়েছে দিল্লির বংশোদ্ভূত তরুণের। পেশায় ব্যবসায়ী বলেই কর্পোরেট ধাঁচে লন্ডনের উন্নতি করতে চান তিনি। করের বোঝা কমানো, লন্ডনে জীবনযাপনের উন্নতি থেকে শুরু করে স্কুলে বিনামূল্যে খাবারের ব্যবস্থা-সমস্তই করতে চান তিনি। লন্ডনে যেন আরও বেশি সংখ্যক পর্যটকরা আসেন, সেই জন্য লন্ডনকে সেরা শহর হিসাবে প্রতিষ্ঠা করতে চান। শেষ পর্যন্ত কি লন্ডনের মেয়র পদে বসবেন ভারতীয় বংশোদ্ভূত?

[আরও পড়ুন: শান্তির ‘দাম’ ১৩০০ কোটি? ইজরায়েলকে সামরিক সাহায্য দিয়ে যুদ্ধ এড়ানোর পরিকল্পনা আমেরিকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত দুদফায় লন্ডনের মেয়র নির্বাচিত হয়েছিলেন পাক বংশোদ্ভূত সাদিক খান।
  • সবমিলিয়ে মোট ১৩ জন মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন। সেখানে রাজনৈতিক হেভিওয়েটদের সঙ্গে লড়াইয়ে শামিল হয়েছেন নির্দল তরুণও।
  • মেয়র নির্বাচনে জিতলে কী করবেন? একগুচ্ছ পরিকল্পনা রয়েছে দিল্লির বংশোদ্ভূত তরুণের।
Advertisement