shono
Advertisement

আমেরিকায় ফের অপহৃত ভারতীয় ছাত্র! কিডনি বেচার হুমকি দিয়ে মুক্তিপণ দাবি ড্রাগ মাফিয়াদের

গত ৭ মার্চ থেকে ওই পড়ুয়ার সঙ্গে কোনও যোগাযোগ হয়নি তাঁর পরিবারের।
Posted: 04:46 PM Mar 20, 2024Updated: 04:53 PM Mar 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় ফের নিশানায় ভারতীয় ছাত্র। মার্কিন মুলুকে পড়তে গিয়ে অপহৃত হায়দরাবাদের যুবক! মোটা অঙ্কের মুক্তিপণ চেয়ে ক্রমাগত ফোন আসছে তাঁর পরিবারের কাছে। এমনকী হুমকি দেওয়া হচ্ছে, দাবি মতো টাকা না দিলে নাকি যুবকের কিডনি বেছে দেওয়া হবে। ছেলেকে খুঁজে পেতে শিকাগোর ইন্ডিয়ান কাউন্সিলের দ্বারস্থ হয়েছে নিখোঁজ ছাত্রের পরিবার। 

Advertisement

জানা গিয়েছে, বছর পঁচিশের ওই যুবকের নাম আবদুল মহম্মদ। তিনি হায়দরাবাদের বাসিন্দা। গত বছরের মে মাসে তিনি স্নাতকোত্তর ডিগ্রি লাভের জন্য আমেরিকার ওহিওয়ের ক্লিভল্যান্ড বিশ্ববিদ্যালয়ে পড়তে গিয়েছিলেন। নিখোঁজ ছাত্রের পরিবারের দাবি, গত ৭ মার্চ থেকে আবদুল তাঁদের সঙ্গে কোনও কথা বলেননি। এর মধ্যেই গত সপ্তাহে আবদুলের বাবা মহম্মদ সালিমের কাছে একটি অপরিচিত নম্বর থেকে ফোন আসে। তাঁকে জানানো হয়, ক্লিভল্যান্ডের ড্রাগ বিক্রেতারা আবদুলকে অপহরণ করেছে। তার পরই তাঁর কাছে এক লক্ষ টাকার মুক্তিপণ চাওয়া হয়। এবং হুমকি দেওয়া হয় টাকা না দিলে তাঁর ছেলের একটি কিডনি ড্রাগ মাফিয়াদের কাছে বিক্রি করে দেওয়া হবে। কিন্তু কীভাবে টাকা পাঠাতে হবে তা জানানো হয়নি।

[আরও পড়ুন: ‘ইউক্রেন যুদ্ধে যদি পুতিন জিতে যান তাহলে…’ কোন আশঙ্কার কথা শোনাল আমেরিকা?]

এই ফোন পেয়েই আতঙ্কিত হয়ে পড়ে আবদুলের পরিবার। সঙ্গে সঙ্গে তাঁরা যোগাযোগ করেন আমেরিকায় থাকা আত্মীয়দের সঙ্গে। তাঁরা ক্লিভল্যান্ড থানায় নিখোঁজ ডায়েরি করেন। অভিযোগের ভিত্তিতে তদন্ত নেমেছে পুলিশ। নিখোঁজ ছেলে দ্রুত খুঁজে পাওয়ার জন্য শিকাগোর ইন্ডিয়ান কাউন্সিলের কাছেও লিখিত জমা দিয়েছে পরিবার।

উল্লেখ্য, চলতি মাসেই আমেরিকায় (USA) খুন হয়েছিলেন পারুচুরি অভিজিৎ নামে এক ভারতীয় ছাত্র। একটি গাড়ির মধ্যে থেকে উদ্ধার হয়েছিল বস্টন বিশ্ববিদ্যালয়ের ওই পড়ুয়ার দেহ। অভিজিৎকে নিয়ে মাত্র আড়াই মাসের মধ্যে মার্কিন মুলুকে ৯ জন ভারতীয় এবং ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার মৃত্যু হয়েছে। ফলে বারবার প্রশ্নের মুখে পড়ছে আমেরিকায় বসবাসকারী ভারতীয়দের নিরাপত্তা। এবার খবর মিলল আরেক ভারতীয় ছাত্রের নিখোঁজ হওয়ার।  

[আরও পড়ুন: খনিতে ধস নেমে ভয়াবহ দুর্ঘটনা, ১২ জনের মৃত্যু পাকিস্তানে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement