shono
Advertisement
Blue Whale Challenge

ফিরে এল নীল তিমি, ব্লু হোয়েল খেলতে গিয়ে আমেরিকায় মৃত্যু ভারতীয় পড়ুয়ার!

২০ বছর বয়সি তরুণ ম্যাসাচুসেটস বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের প্রথম বর্ষের পড়ুয়া।
Posted: 11:07 AM Apr 20, 2024Updated: 11:07 AM Apr 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবার ফিরে এল 'নীল তিমি' (Blue Whale Challenge)! বছর কয়েক আগে গোটা বিশ্বে আতঙ্ক ছড়িয়েছিল এই অনলাইন গেম তথা চ্যালেঞ্জ। যার নাম ব্লু হোয়েল। এই খেলায় ছিল ৫০টিরও বেশি ধাপ। যার সর্বশেষ পরিণতি মৃত্যু। পর পর যে ফাঁদে পা দিয়ে প্রাণ হারান বহু কিশোর-কিশোরী। মনে করা হয়েছিল, ধীরে ধীরে এই 'সুইসাইড গেম'-এর ফাঁস থেকে মুক্ত হয়েছে পৃথিবী। কিন্তু এবার ফের মার্কিন মুলুকে শুরু হয়েছে 'নীল তিমি'র প্রকোপ। আক্রান্ত হয়েছেন এক ভারতীয় পড়ুয়া।

Advertisement

২০ বছর বয়সি মৃত ভারতীয় পড়ুয়ার নাম সংবাদমাধ্যমে প্রকাশ করা হয়নি তার পরিবারের আর্জিতে। জানা গিয়েছে, ম্যাসাচুসেটস বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের প্রথম বর্ষের পড়ুয়া ছিলেন মৃত তরুণ। গত ২২ মার্চ তাঁকে মৃত অবস্থায় পাওয়া যায়। এই মৃত্যুকে 'আত্মহত্যা'র মামলা হিসেবে তদন্ত করে দেখছেন তদন্তকারীরা। যদিও প্রাথমিক ভাবে ওই তরুণের মৃত্যুকে রহস্যমৃত্যু বলা হচ্ছিল। ভুল করে তাঁকে বোস্টন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া বলেও লেখা হচ্ছিল বহু রিপোর্টে। উল্লেখ করা হচ্ছিল, তিনি নাকি ডাকাতের পাল্লায় পড়েছিল এক জঙ্গল দিয়ে গাড়ি করে যাওয়ার সময়।

[আরও পড়ুন: প্রাগৈতিহাসিক! ভারতের মাটিতে মিলল বিশ্বের ‘দীর্ঘতম’ সাপের জীবাশ্ম]

সম্প্রতি ওই পড়ুয়ার মৃত্যু প্রসঙ্গে ব্রিস্টল কাউন্টি জেলা অ্যাটর্নি গ্রেগ মিলিওতে বলেন, ''আমাদের কাছে এই ব্যাপারে কোনও তথ্য নেই। একে আত্মহত্যার মামলা হিসেবেই তদন্ত করা হচ্ছে। মামলা ক্লোজ করার আগে মেডিক্যাল এগজামিনারের চূড়ান্ত রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে। ২২ মার্চ ওই ঘটনা ঘটেছে। ওই তরুণ কোনও টেক্সট বা ভয়েস কলের জবাব দিচ্ছিলেন না।'' এদিকে গুঞ্জন, ওই পড়ুয়া দুমিনিটের জন্য নিজের শ্বাসরোধ করেছিলেন খেলার নিয়ম মেনে। তাই মৃত্যু হয়েছে তাঁর। যা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

[আরও পড়ুন: নারায়ণমূর্তির পাঁচ মাসের নাতিও ধনকুবের! শেয়ার বাজার থেকেই আয় হল ৪.২ কোটি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের মার্কিন মুলুকে শুরু হয়েছে 'নীল তিমি'র প্রকোপ। আক্রান্ত হয়েছেন এক ভারতীয় পড়ুয়া।
  • ২০ বছর বয়সি মৃত ভারতীয় পড়ুয়ার নাম সংবাদমাধ্যমে প্রকাশ করা হয়নি তার পরিবারের আর্জিতে।
  • গুঞ্জন, ওই পড়ুয়া দুমিনিটের জন্য নিজের শ্বাসরোধ করেছিলেন খেলার নিয়ম মেনে। তাই মৃত্যু হয়েছে তাঁর। যা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে।
Advertisement