shono
Advertisement

বিশ্বজুড়ে গণহত্যার হুঁশিয়ারি ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠীর, সতর্ক ভারতীয় গোয়েন্দারা

মস্কোর কনসার্ট হলে জঙ্গি হামলার প্রশংসায় ইসলামিক স্টেট গোষ্ঠী।
Posted: 12:10 AM Mar 31, 2024Updated: 12:23 AM Mar 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবিত্র রমজান মাসে বিশ্বজুড়ে ‘কাফেরদের’ গণহত্যার হুঁশিয়ারি দিল ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠী (ISIS Terrorist)। এই গণহত্যা চালানোর জন্য আত্মঘাতী জঙ্গিদের (Lone Wolves) কাজে নেমে পড়ার নির্দেশ দেওয়া হয়েছে। ইসলামিক স্টেটের মুখপাত্র আবু হুদায়ফা আল-আনসারির এমনই হুঁশিয়ারির ভিডিও বার্তার পর সতর্ক দেশের গোয়েন্দা বিভাগ।

Advertisement

সম্প্রতি মেসেজিং অ্যাপ টেলিগ্রামে ৪১ মিনিটের একটি ভিডিও পোস্ট করা হয়েছে। যেখানে বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা আইএস জঙ্গিদের বার্তা দিতে দেখা গিয়েছে সংগঠনের মুখপাত্র আবু হুদাইফা আল-আনসারিকে (Abu Hudhayfah al-Ansari)। যেখানে বিশ্বজুড়ে নৃশংস গণহত্যার বার্তা দিয়ে তাকে বলতে শোনা গিয়েছে, ২০১৪ সালে তাদের সংগঠন প্রতিষ্ঠা হয়েছিল। চলতি বছরে তারা ১০ম বার্ষিকী পালন করছে। সেই উৎসব পালনের লক্ষ্য হিসেবে প্রবিত্র রমজান মাসে বিশ্বজুড়ে গণহত্যা চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। আইএসের ভয়ংকর এই বার্তায় নড়েচড়ে বসেছে গোটা বিশ্ব। পাশাপাশি ওই ভিডিও বার্তায় মস্কোর কনসার্ট হলে জঙ্গি হামলার জন্য ইসলামিক স্টেট খোরাসানের প্রশংসা করতে শোনা গিয়েছে আইএস জঙ্গিকে। যে হামলার ১৪৩ জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: নজরে নির্বাচন, এপ্রিলের গোড়াতেই উত্তরবঙ্গ সফরে মমতা]

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, আইএসের এহেন বার্তা প্রকাশ্যে আসার পর সতর্ক ভারতীয় গোয়েন্দা বিভাগ। এই বার্তাকে গুরুত্ব দিয়ে শুরু হয়েছে কড়া নজরদারি। দেশের গোয়েন্দা সংস্থাগুলির তরফে দিল্লি এবং মুম্বইয়ে অবস্থিত ইহুদি স্থাপনা, কমিউনিটি সেন্টার এবং চাবাদ হাউসগুলিতে নজরদারি বাড়ানোর আবেদন জানানো হয়েছে নিরাপত্তা বিভাগের কাছে। পাশাপাশি কোনওরকম জমায়েত, সাংস্কৃতিক অনুষ্ঠানস্থলগুলিতে নিরাপত্তা বাড়ানোর কথা বলে হয়েছে গোয়েন্দা বিভাগের তরফে।

[আরও পড়ুন: লোকসভা ভোটে অভিষেকের বিরুদ্ধে পদ্মপ্রার্থী রুদ্রনীল? জল্পনা তুঙ্গে]

ইতিমধ্যে ইসলামিক স্টেট জঙ্গি সংগঠনের ভারতের দায়িত্বে থাকা হারিস ফারুকিকে গ্রেপ্তার করেছে তদন্তকারী সংস্থা। পাশাপাশি সম্প্রতি আইএস জঙ্গিযোগে গ্রেপ্তার করা হয়েছে আইআইটি-গুয়াহাটির একজন ছাত্রকে। ভারতে যে আইএসের শিকড় ছড়াতে শুরু করেছে সে আভাস পেয়েছে গোয়েন্দা বিভাগ। এরপর এই নৃশংস জঙ্গি সংগঠনের নয়া বার্তায় সতর্ক গোয়েন্দা বিভাগ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement