shono
Advertisement
Netanyahu

'আপনার হাতেও রক্ত', পণবন্দিদের মৃত্যু ঘিরে গণবিক্ষোভে চাপ বাড়ছে নেতানিয়াহুর উপরে

সম্প্রতি গাজা থেকে ৩ পণবন্দির দেহ উদ্ধার করেছে আইডিএফ।
Published By: Biswadip DeyPosted: 12:36 PM May 26, 2024Updated: 12:36 PM May 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাপ ক্রমশই বাড়ছে নেতানিয়াহুর উপরে। নিজের দেশেই প্রবল বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে ইজরায়েলের প্রধানমন্ত্রীকে। সম্প্রতি গাজা থেকে ৩ পণবন্দির দেহ উদ্ধার করেছে ইজরায়েলি ডিফেন্স ফোর্সেস (আইডিএফ)। তার পর থেকে প্রতিবাদ-বিক্ষোভ আরও তীব্র হয়েছে। এর মধ্যেই এক পণবন্দির পরিবার দাবি করল, নেতানিয়াহুর জন্যই হামাসের হাতে পণবন্দি মহিলাদের ধর্ষিত হতে হচ্ছে।

Advertisement

গাজায় জঙ্গিদের হাতে পণবন্দি থাকা ওফের নামে এক মহিলার ভাইঝি ইফত কালডেরন অভিযোগ জানালেন, নেতাননিয়াহু (Netanyahu) পণবন্দিদের নিরাপত্তা দিতে ব্যর্থ। তাঁর কথায়, ''ওঁর জন্যই আমাদের বোন ও মেয়েরা গাজায় ধর্ষিত হচ্ছে। ওঁর জন্যই আমাদের অভিভাবকরা, ভাইরা, ছেলেরা ব্যাপক অত্যাচার ও মৃত্যুর শিকার হচ্ছে।'' তিনি নেতানিয়াহুকে মনে করিয়ে দিতে চান, ''পণবন্দিদের মুক্তি সংক্রান্ত চুক্তি করাটা আপনার কর্তব্য। আপনি তা না করতে পারলে আপনিও ওই অপরাধের অংশ হয়ে যাবেন। যে পণবন্দিরা জীবিত অবস্থায় ফিরতে পারবেন না, তাঁদের সকলের রক্ত আপনার হাতে লাগবে।''

[আরও পড়ুন: তীর্থযাত্রীদের বাসে ধাক্কা পাথরবোঝাই ট্রাকের!মর্মান্তিক দুর্ঘটনায় উত্তরপ্রদেশে মৃত অন্তত ১১]

গত ৭ অক্টোবর ইজরায়েলের (Israel) বুকে বেনজির হামলা চালায় প্যালেস্টাইনের জঙ্গি গোষ্ঠী হামাস (Hamas)। অপহরণ করে নিয়ে যায় প্রায় দুশোর উপর মানুষকে। সম্প্রতি একটি বডিক্যাম ফুটেজ প্রকাশ করছে ইজরায়েলি টেলিভিশন। তাতে দেখা গিয়েছে, হামাসের হাতে বন্দি রক্তাক্ত মহিলাদের। যা দেখে দেখে শিউরে উঠেছে দেশ। এর পর থেকেই নেতানিয়াহুর উপরে ক্ষোভ আরও বেড়েছে। ভিডিওটি ২২ মে প্রকাশ করা হলেও সেটা তোলা হয়েছে ৭ অক্টোবরই। এদিকে পণবন্দিদের পরিবারগুলি ইজরায়েলের সরকারের কাছে অনুরোধ জানিয়েছেন, দ্রুত যেন বন্দিদের ফেরানোর বিষয়ে পদক্ষেপ করা হয়। এই মুহূর্তে প্রায় ১২১ জন বন্দি রয়েছেন হামাসের ডেরায়।

[আরও পড়ুন: গুজরাটে বিধ্বংসী অগ্নিকাণ্ডে শোকপ্রকাশ মোদি-মমতার, মৃতের সংখ্যা বেড়ে ২৪]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চাপ ক্রমশই বাড়ছে নেতানিয়াহুর উপরে। নিজের দেশেই প্রবল বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে ইজরায়েলের প্রধানমন্ত্রীকে।
  • সম্প্রতি গাজা থেকে ৩ পণবন্দির দেহ উদ্ধার করেছে ইজরায়েলি ডিফেন্স ফোর্সেস (আইডিএফ)। তার পর থেকে প্রতিবাদ-বিক্ষোভ আরও তীব্র হয়েছে।
  • 'যে পণবন্দিরা জীবিত অবস্থায় ফিরতে পারবেন না, তাঁদের সকলের রক্ত আপনার হাতে লাগবে', বলছেন পণবন্দিদের পরিবারের সদস্য।
Advertisement