shono
Advertisement

Breaking News

Donald Trump

'স্ত্রীর হিন্দুধর্মের জোরে উন্নতি জীবনে', ট্রাম্পের 'রানিং মেট' হয়ে স্বীকারোক্তি ভ্যান্সের

জেডি ভ্যান্সের স্ত্রী উষা ভারতীয় বংশোদ্ভূত।
Published By: Anwesha AdhikaryPosted: 04:55 PM Jul 16, 2024Updated: 04:55 PM Jul 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্ত্রীর হিন্দুধর্মের আদর্শে ভর করেই জীবনের বহু সমস্যা সমাধান করেছেন। আজ তিনি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রানিং মেট নির্বাচিত হয়েছেন। নিজের জীবনে এই উন্নতির কৃতিত্ব অনেকটাই স্ত্রীকে দিচ্ছেন জেডি ভ্যান্স। উল্লেখ্য, ভ্যান্সের স্ত্রী উষা চিলুকুরি ভারতীয় বংশোদ্ভূত। তবে তাঁর জন্ম এবং বেড়ে ওঠা পুরোটাই মার্কিন মুলুকে।

Advertisement

সোমবার মিলাউকিতে ছিল রিপাবলিকানদের সম্মেলন। সেখানে সরকারিভাবে মার্কিন (USA) প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসাবে ডোনাল্ড ট্রাম্পের নামে সমর্থন জানান রিপাবলিকানদের অধিকাংশ। প্রেসিডেন্ট পদপ্রার্থী হয়েই রানিং মেট হিসাবে জেডি ভ্যান্সকে বেছে নিয়েছেন ট্রাম্প (Donald Trump)। যদিও রিপাবলিকানদের মধ্যে ট্রাম্পের রানিং মেট হিসাবে তিনি সেভাবে পছন্দের ছিলেন না। বরং ট্রাম্পের কট্টর সমালোচনা করতে বহুবার দেখা গিয়েছে ভ্যান্সকে। তবে সেখান থেকে ধীরে ধীরে ট্রাম্পের আস্থাভাজন হয়ে উঠেছেন।

[আরও পড়ুন: ভারত-রাশিয়া বন্ধুত্বের ‘ফায়দা’ তুলতে চায় আমেরিকা! ইউক্রেন যুদ্ধ নিয়ে বার্তা ওয়াশিংটনের

ট্রাম্পের রানিং মেট হিসাবে ভ্যান্সের নাম ঘোষণা হওয়ার, পর থেকেই চর্চায় উঠে এসেছে তাঁর বিবাহিত জীবন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে ভ্যান্স জানান, ধর্মীয় জীবন কেমন হওয়া উচিত সেই ক্ষেত্রে তাঁর স্ত্রীর অবদান অসীম। ভ্যান্সের জন্ম খ্রিস্টান প্রোটেস্ট্যান্ট পরিবারে। কিন্তু ২০১৬ সাল থেকে তিনি ধীরে ধীরে ক্যাথলিক মতাদর্শের প্রতি আকৃষ্ট হন। সেই সময়ে তাঁর পাশে ছিলেন স্ত্রী উষা। হিন্দু ধর্মাবলম্বী উষার অবদানেই নিজের ধর্মীয় বিশ্বাস বদল করেন ভ্যান্স।

ওই সাক্ষাৎকারে উষা জানান, "আমার বাবা-মা হিন্দু ধর্ম পালন করেন। সেই ধর্মীয় বিশ্বাস তাঁদের ভালো মানুষ হিসাবে গড়ে তুলেছে। ধর্মের শক্তি আমিও নিজের জীবনে অনুভব করেছি। যখন দেখলাম ধর্ম নিয়ে সিদ্ধান্ত নিতে সমস্যা হচ্ছে জেডির, তখন আমি আমার ধর্মীয় আদর্শ নিয়ে ওর পাশে দাঁড়িয়েছি।" উল্লেখ্য, ২০১৪ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন জেডি-উষা। তিন সন্তানও রয়েছে তাঁদের।

[আরও পড়ুন: জঙ্গি হামলায় নিহত ৮ পাক সেনা, পালটা হামলায় নিকেশ ১০ জঙ্গি

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রেসিডেন্ট পদপ্রার্থী হয়েই রানিং মেট হিসাবে জেডি ভ্যান্সকে বেছে নিয়েছেন ট্রাম্প।
  • ট্রাম্পের রানিং মেট হিসাবে ভ্যান্সের নাম ঘোষণা হওয়ার, পর থেকেই চর্চায় উঠে এসেছে তাঁর বিবাহিত জীবন।
  • ২০১৪ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন জেডি-উষা। তিন সন্তানও রয়েছে তাঁদের।
Advertisement