Advertisement

জাভা সমুদ্রে ভেঙে পড়ল যাত্রীবাহী বিমান, বহু মানুষের মৃত্যুর আশঙ্কা

09:05 AM Oct 29, 2018 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়ার ১৩ মিনিটের মধ্যে মাঝ-আকাশ থেকে উধাও বিমান। জাকার্তা থেকে সুমাত্রা দ্বীপের পঙ্কল পিনাংয়ের উদ্দেশে রওনা দিয়েছিল যাত্রীবাহী বিমানটি। ইন্দোনেশিয়ার তদন্ত ও উদ্ধারকারী বাহিনীর তরফে জানানো হয়েছে, বিমানটি ভেঙে পড়েছে। তবে কীভাবে এমন দুর্ঘটনা ঘটল, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[চিন্তা বাড়াচ্ছে চিন, মোদি-আবে বৈঠকে গুরুত্ব পেল জিনপিং প্রশাসন]

সোমবার সকাল ৬টা ২০ নাগাদ যাত্রীদের নিয়ে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে উড়েছিল লায়ন এয়ার JT610 বিমানটি। গন্তব্যে পৌঁছনোর কথা ছিল ঠিক এক ঘণ্টা পর। কিন্তু ওড়ার ১৩ মিনিট পর সকাল ৬.৩৩ মিনিট নাগাদ এয়ার-ট্রাফিক কন্ট্রোলারের সঙ্গে আচমকাই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। জানা যায়, সে সময় জাভা সাগরের কাছে ছিল বিমানটি। এরপর থেকেই তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। শুরু হয়ে যায় তল্লাশি। অবশেষে তদন্তকারী এজেন্সির তরফে ইউসুফ লতিফ নিশ্চিত করে জানান, লায়ন এয়ার বিমান সংস্থার বিমানটি ভেঙে পড়েছে। জাভা সাগরেই বিমানের সলিল সমাধি হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। 

ইন্দোনেশিয়ার পরিবহণ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, বিমানকর্মী-সহ বিমানে মোট ১৮৮ জন যাত্রী ছিলেন। লায়ন এয়ার গ্রুপের প্রধান এডওয়ার্ড সিরেইট জানান, এই মুহূর্তে তাঁদের পক্ষে কিছু জানানো সম্ভব নয়। সমস্ত তথ্য সংগ্রহ করার পরই সব জানানো হবে। বোয়িং ৭৩৭ ম্যাক্সের পর ফের এতবড় দুর্ঘটনার মুখে পড়ল যাত্রীবাহী বিমান। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল ১৫৫ জন যাত্রীর। এবারও বহু যাত্রীর প্রাণহানির সম্ভাবনাও রয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post জাভা সমুদ্রে ভেঙে পড়ল যাত্রীবাহী বিমান, বহু মানুষের মৃত্যুর আশঙ্কা appeared first on Sangbad Pratidin.

Tags :
Advertisement
Next