shono
Advertisement
Malawi

ফের বিমান দুর্ঘটনার বলি রাষ্ট্রনেতা, মৃত্যু হল মালওয়ির ভাইস প্রেসিডেন্টের

সোমবার সকাল থেকে নিখোঁজ ছিলেন চিলিমা। 
Published By: Anwesha AdhikaryPosted: 04:39 PM Jun 11, 2024Updated: 05:10 PM Jun 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইব্রাহিম রাইসির পরে সলস চিলিমা। ফের বিমান দুর্ঘটনায় প্রাণ হারালেন এক রাষ্ট্রনেতা। জানা গিয়েছে, বিমান ভেঙে পড়ে মৃত্যু হয়েছে মালওয়ির ভাইস প্রেসিডেন্টের। বিমানে সবমিলিয়ে ৯ জন ছিলেন। সকলেরই মৃত্যু হয়েছে বলে খবর। উল্লেখ্য, সোমবার সকাল থেকে নিখোঁজ ছিলেন চিলিমা। 

Advertisement

সোমবার স্থানীয় সকাল ৯টা নাগাদ মালওয়ির (Malawi) রাজধানী লিলঙ্গে থেকে সেনার বিমানে রওনা দিয়েছিলেন ভাইস প্রেসিডেন্ট সলস চিলিমা। ওই বিমানে ছিলেন প্রাক্তন ফার্স্ট লেডি শানিল জিম্বিরি-সহ মোট ৯ জন যাত্রী। রাজধানী থেকে ৩৭০ কিলোমিটার দূরে দেশের এক প্রাক্তন মন্ত্রীর শেষকৃত্যে যোগ দিতে যাচ্ছিলেন সকলে। খারাপ আবহাওয়ার কারণে গন্তব্যে বিমানটি নামতে পারেনি, তাই বিমানটিকে ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু যাত্রার মাঝপথে আচমকাই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। 

[আরও পড়ুন: ব্লিঙ্কেনের সঙ্গে বৈঠক নেতানিয়াহুর, রাষ্ট্রসংঘে পাস আমেরিকার যুদ্ধবিরতির প্রস্তাব

বিমানটির খোঁজে শুরু হয় তল্লাশি অভিযান। বড়সড় কোনও দুর্ঘটনার কবলে পড়েছে বিমানটি, এই অনুমানেই তল্লাশি অভিযান চলতে থাকে। গোটা ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন সেদেশের প্রেসিডেন্ট লাজারুস চাকওয়েরাও। আমেরিকা, ব্রিটেন, নরওয়ে এবং ইজরায়েলের মতো দেশও মালওয়িকে সাহায্যের আশ্বাস দেয়। মঙ্গলবার দিনভর দুর্ঘটনাগ্রস্ত বিমানের খোঁজে তল্লাশি চলে। 

কিন্তু উদ্ধারকারীদের যাবতীয় প্রচেষ্টা ব্যর্থ হয়ে যায়। মঙ্গলবার চাকওয়েরা জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে জানান, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে দেশের ভাইস প্রেসিডেন্টের। বিমানে থাকা সব যাত্রীই প্রয়াত হয়েছেন। মর্মান্তিক এই দুর্ঘটনায় অনেকেরই মনে পড়ছে ইরানের তৎকালীন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির প্রয়াণের কথা। একইভাবে বিমান ভেঙে পড়ে তাঁর মৃত্যু হয়েছিল। এবার ভয়াবহ পরিণতি হল মালওয়ির প্রেসিডেন্টের। 

[আরও পড়ুন: পিঁয়াজের ঝাঁজে চোখে জল আমজনতার, কেন হঠাৎ চড়চড়িয়ে বাড়ছে দাম?

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজধানী লিলঙ্গে থেকে সেনার বিমানে রওনা দিয়েছিলেন ভাইস প্রেসিডেন্ট সলস চিলিমা। ওই বিমানে ছিলেন প্রাক্তন ফার্স্ট লেডি শানিল জিম্বিরি-সহ মোট ৯ জন যাত্রী।
  • বিমানটির খোঁজে শুরু হয় তল্লাশি অভিযান। বড়সড় কোনও দুর্ঘটনার কবলে পড়েছে বিমানটি, এই অনুমানেই তল্লাশি অভিযান চলতে থাকে।
  • মঙ্গলবার চাকওয়েরা জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে জানান, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে দেশের ভাইস প্রেসিডেন্টের।
Advertisement