shono
Advertisement

১৬০ ঘণ্টা পর তুরস্কের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার মৃগী আক্রান্ত যুবক, ভাইরাল ভিডিও

ভাইরাল হয়েছে ১২৮ ঘণ্টা ধরে আটক থাকা দু'মাসের শিশুর একটি ভিডিও।
Posted: 12:25 PM Feb 13, 2023Updated: 12:25 PM Feb 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৬০ ঘণ্টা ধরে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে ছিলেন। বেঁচে থাকার আশা প্রায় ফুরিয়ে এসেছিল। কিন্তু হাল না ছেড়ে মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন মৃগীরোগে আক্রান্ত ৩৫ বছর বয়সি যুবক। অবেশেষে চার ঘণ্টা ধরে চেষ্টা চালানোর পর তাঁকে বের করে আনলেন উদ্ধারকারীরা। ওই ব্যক্তিকে উদ্ধার করার ভিডিওটিও শেয়ার করেছে তুরস্ক (Turkey) সরকার।

Advertisement

ভূমিকম্পের (Turkey Earthquake) পরে একাধিক দেশ উদ্ধারকারী দল পাঠিয়েছে তুরস্কে। রাশিয়া, কিরঘিজস্তান ও বেলারুশের যৌথ উদ্ধারকারী দল ওই ব্যক্তিকে উদ্ধার করেছে। জানা গিয়েছে, হাতায় এলাকায় বিশাল ধ্বংসস্তূপের নিচে আটকে ছিলেন মুস্তাফা নামে ৩৫ বছর বয়সি যুবক। তাঁকে বাঁচাতে গিয়ে উদ্ধারকারীদের উপর আরও বাড়ির অংশ ভেঙে পড়ার আশঙ্কা ছিল। তবে ঝুঁকি নিয়ে মুস্তাফাকে উদ্ধার করা হয়। সোমবার এই উদ্ধারকাজের ভিডিও প্রকাশ করে তুর্কি সরকার। আপাতত সুস্থ রয়েছেন মৃগী আক্রান্ত মুস্তাফা। 

[আরও পড়ুন: ফের ভূমিকম্প তুরস্কে, ভয়াবহ বিপর্যয়ে মৃতের সংখ্যা ছাড়াল ৩৪ হাজার]

অন্যদিকে ভাইরাল হয়েছে ভূমিকম্পে বিধ্বস্ত দেশের আরেকটি ভিডিও। ১২৮ ঘণ্টা ধরে আটকে থাকার পর উদ্ধার করা হয় দু’মাস বয়সি একটি শিশুকে। অসুস্থ অবস্থায় ধুলোমাখা শিশুটির ছবি ভাইরাল হয়েছিল। ভয়ঙ্কর অবস্থায় কী করে বেঁচে রইল শিশুটি, সেকথা ভেবে আশ্চর্য হয়ে যান সকলেই। তবে চিন্তা ছিল, আদৌ কি সুস্থ রয়েছে এই একরত্তি?

সদ্য প্রকাশিত একটি ভিডিওতে দেখা যাচ্ছে, স্নান করিয়ে খাওয়ানো হয়েছে শিশুটিকে। স্বাভাবিক পরিস্থিতিতে ফিরে এসে খিলখিল করে হাসছে একরত্তি। তার এই মিষ্টি হাসির ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। সুস্থ স্বাভাবিক জীবন পাক এই লড়াকু শিশুটি, প্রার্থনা নেটিজেনদের।

[আরও পড়ুন: এক সপ্তাহে চতুর্থবার, ফের রহস্যময় উড়ন্ত বস্তু গুলি করে নামাল আমেরিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement