shono
Advertisement

‘বিশ্বকাপ ও দিওয়ালি দেখতে ভারতে আসুন’, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ মোদির

অস্ট্রেলিয়ার মন্দিরগুলিতে হামলার ঘটনায় কড়া পদক্ষেপ হবে, আশ্বাস অ্যালব্যানিজের।
Posted: 09:24 AM May 24, 2023Updated: 09:27 AM May 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার (Australia) প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালব্যানিজকে (Anthony Albanese ভারতে অনুষ্ঠিত আসন্ন ক্রিকেট বিশ্বকাপ দেখতে এবং দিওয়ালি উৎসবে অংশ নিতে আমন্ত্রণ জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। আগামী অক্টোবর-নভেম্বরে রয়েছে একদিনের ক্রিকেট বিশ্বকাপ। দিওয়ালি ১২ নভেম্বর। ভারত সফরে এসে দুই ‘উৎসব’ চাক্ষুষ করতে আলবেনিজকে আমন্ত্রণ জানালেন মোদি।

Advertisement

তিন দিনের সফরে বর্তমানে অস্ট্রেলিয়াতে রয়েছেন মোদি। সিডনিতে সে দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের পর ভারত-অস্ট্রেলিয়া সম্পর্কের ঘনিষ্ঠতা বোঝাতে মোদি বলেন, ভারত-অস্ট্রেলিয়া সম্পর্ক “টি-টোয়েন্টি মোডে” প্রবেশ করেছে। সাংবাদিকদের উপস্থিতিতে মোদি বলেন, “আমি প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালব্যানিজ এবং সমস্ত অস্ট্রেলিয়ান ক্রিকেট ভক্তদের এই বছরের ক্রিকেট বিশ্বকাপ দেখতে ভারতে আমন্ত্রণ জানাচ্ছি।” ভারতের প্রধানমন্ত্রী যোগ করেন, ওই সময় এলে “দীপাবলি উদযাপনও দেখতে পাবেন আপনারা।”

[আরও পড়ুন: পানশালা লাগোয়া জলাশয়ে নামতেই বিপত্তি, কুমিরে খেয়ে গেল যুবকের হাত]

মোদি আরও বলেন, “গত এক বছরে এটি আমাদের ষষ্ঠ বৈঠক। যা দুই দেশের সম্পর্কের গভীরতা এবং পরিপক্কতা প্রতিফলিত করে। ক্রিকেটের ভাষায়, আমাদের বন্ধন টি-টোয়েন্টি মোডে প্রবেশ করেছে।” এদিনের বৈঠকে অস্ট্রেলিয়ার মন্দিরগুলিতে দুষ্কৃতী হামলার বিষয় আলোচনা হয়েছে মোদি-অ্যালব্যানিজের মধ্যে। সেকথা জানিয়ে মোদি বলেন, “দ্বিপাক্ষিক বৈঠকে তিনি এবং প্রধানমন্ত্রী অ্যালব্যানিজ বিচ্ছিন্নতাবাদীদের দ্বারা মন্দিরে হামলার বিষয়টি নিয়েও আলোচনা করেছেন। তিনি (আলবেনিজ) বলেছেন ভারত ও অস্ট্রেলিয়ার সম্পর্ককে বিঘ্নিত করতে পারে এমন কিছুই সহ্য করা হবে না।” এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে বলে আশ্বাস দিয়েছেন তাঁর অস্ট্রেলিয়ান বন্ধু।

[আরও পড়ুন: ‘মোদিই ভারতের সবচেয়ে নজরকাড়া নেতা’, প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ নোবেলজয়ী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement