shono
Advertisement

ভারত-কানাডা সংঘাতের ফায়দা তুলতে এবার আসরে পাকিস্তান

ছড়ানো হচ্ছে ভুয়ো খবর।
Posted: 08:29 PM Sep 20, 2023Updated: 08:29 PM Sep 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জরের হত্যার ঘটনায় সংঘাত ক্রমেই তীব্র হচ্ছে ভারত ও কানাডার মধ্যে। বিশ্বমঞ্চে ধাক্কা খাচ্ছে ভারতের ভাবমূর্তি। এই পরিস্থিতিকেই হাতিয়ার করে আসরে নেমে পড়েছে পাকিস্তান। ভুয়ো খবর ছড়িয়ে নয়াদিল্লিকে আরও বিব্রত করতে চাইছে পড়শি দেশটি।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, পাকিস্তানের (Pakistan) সঙ্গে সম্পর্ক থাকা কয়েকটি এক্স হ্যান্ডেল থেকে ভুয়ো তথ্য ছড়ানো হচ্ছে। সেরকমই একটি অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। ওই ভিডিওয় দেখা যাচ্ছে, অমৃতসরে ভারতীয় গোয়েন্দা সংস্থার দপ্তরের সামনে খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জরের হত্যার ঘটনায় প্রতিবাদ হচ্ছে। এমনকী সেখানে শিখরা খলিস্তানের সমর্থনে স্লোগানও দিচ্ছেন। এইরকমই একাধিক ভিডিও সোশাল মিডিয়ায় ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ। 

[আরও পড়ুন: রাষ্ট্রের মদতে নারী নির্যাতন! ইরান আছে ইরানেই]

প্রসঙ্গত, সোমবার নিজের দেশের সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো (Justin Trudeau) সাফ জানান, কানাডার নাগরিক খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জরের খুনের নেপথ্যে ভারতীয়দের (India) হাত থাকতে পারে বলেই সেদেশের তদন্তকারীদের অনুমান। এই দাবির পক্ষে প্রমাণ মিলেছে বলেও জানান কানাডার প্রধানমন্ত্রী। তার পরেই কানাডার বিদেশমন্ত্রী জানিয়ে দেন, কানাডায় নিযুক্ত ভারতীয় কূটনীতিকদের মধ্যে অন্যতম প্রধান এক আধিকারিককে বহিষ্কার করা হয়েছে। কানাডার এহেন অভিযোগের পালটা জবাব দিয়ে কানাডার এক কূটনীতিককে পাঁচদিনের মধ্যে দেশে ফিরতে নির্দেশ দিয়েছে দিল্লি। এরপর থেকেই দুদেশের সম্পর্ক আরও তলানিতে ঠেকেছে।

[আরও পড়ুন: পশ্চিমের বিরুদ্ধে লড়াই! রণশিঙা বাজিয়ে চিনে যাচ্ছেন পুতিন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement