shono
Advertisement

‘সারে জাহাঁ সে আচ্ছা হিন্দুস্তান হামারা’, গাইছেন পাকিস্তানি নেতা

ভিডিওতে শুনুন পাকিস্তানি নেতার গান। The post ‘সারে জাহাঁ সে আচ্ছা হিন্দুস্তান হামারা’, গাইছেন পাকিস্তানি নেতা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:53 PM Sep 01, 2019Updated: 03:53 PM Sep 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বালাকোটের এয়ারস্ট্রাইক থেকে কাশ্মীরের ৩৭০ ধারা বাতিল। বারবার ভারতের বিরুদ্ধে প্রায় গোটা বিশ্বের কাছ নালিশ জানিয়েছে পাকিস্তান। কিন্তু, তারপরও কোনও ফল হয়নি। বাধ্য হয়ে দেশে কাশ্মীর আওয়ার পালন করে আর ভারত সীমান্তে সেনা সংখ্যা বাড়িয়ে মানসিক শান্তি পাওয়ার চেষ্টা করেছেন ইমরান। এরই মাঝে পাকিস্তানের এক রাজনৈতিক নেতার কর্মকাণ্ডে বেজায় অস্বস্তি পড়তে হল তাঁকে। পাক রাজনীতিতে প্রধানমন্ত্রী ইমরান খানের ঘোরতর বিরোধী হিসেবে পরিচিত ওই নেতার নাম আলতাফ হুসেন।

Advertisement

[আরও পড়ুন: আমেরিকায় সিনেমা হলের সামনে বন্দুকবাজের হামলা, মৃত অন্তত ৫]

সম্প্রতি মুত্তাহিদা কোয়ামি মুভমেন্ট (এমকিউএম) নামক সংগঠনের প্রতিষ্ঠাতা আলতাফের গাওয়া একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে লন্ডনের একটি বাড়িতে বসে টেবিল বাজিয়ে ‘সারে জাহাঁ সে আচ্ছা, হিন্দুস্তান হামারা, হাম বুলবুলে হ্যায় উনকি, ইয়ে গুলিস্তান হামারা’, গাইতে শোনা গিয়েছে তাঁকে। যা দেখার পর ওই ব্যক্তির প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন ভারতীয় নেটিজেনরা। আর গালাগালি করছে পাকিস্তানিরা।

তবে শুধু গানই নয়, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল নিয়ে ভারত সরকারের পাশে দাঁড়িয়েছেন আলতাফ। এপ্রসঙ্গে তাঁর বক্তব্য, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের বিষয়টি ভারতের নিজস্ব ব্যাপার। এই নিয়ে পাকিস্তানের নাক গলানোর কোনও অধিকার নেই। ভারতে নাগরিকরা বিপুল ভোটে যে সরকারকে নির্বাচিত করেছে তারা এই সিদ্ধান্ত নিয়েছে। ফলে কারও কিছু বলার নেই।

[আরও পড়ুন: আইএসের হয়ে নিউইয়র্কে গণহত্যার ছক, ধৃত পাকিস্তানি যুবক]

কাশ্মীর নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেও নিজের অবস্থান স্পষ্ট করেছেন আলতাফ। তাঁর কথায়, জম্মু ও কাশ্মীর কোনওদিন পাকিস্তানের অংশ ছিল না। পাকিস্তানের সেনা কাশ্মীর দখল করার জন্য ওই এলাকার বিভিন্ন উপজাতির মানুষকে ব্যবহার করেছে। তাদের হাতে অস্ত্র তুলে দিয়েছে। বাধ্য হয়ে কাশ্মীরের মহারাজা ভারতে অর্ন্তভুক্তি আবেদন জানান। তারপর থেকে মোট চারবার কাশ্মীর দখলে চেষ্টায় ভারতের সঙ্গে যুদ্ধ করেছে পাকিস্তান। প্রতিবার হেরে গেলেও নিলর্জ্জের মতো জঙ্গিদের জেহাদির বেশে কাশ্মীরে অনুপ্রবেশ করিয়েছে।

The post ‘সারে জাহাঁ সে আচ্ছা হিন্দুস্তান হামারা’, গাইছেন পাকিস্তানি নেতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার