shono
Advertisement
Russia

ভোটের মধ্যে ভারতে অস্থিরতা ছড়াচ্ছে আমেরিকা, 'বন্ধু' মোদির পাশে দাঁড়িয়ে বার্তা রাশিয়ার

ভারতে ধর্মীয় স্বাধীনতা লঙ্ঘিত, নয়া রিপোর্ট মার্কিন ফেডারেল কমিশনের।
Published By: Kishore GhoshPosted: 11:57 AM May 09, 2024Updated: 12:12 PM May 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে ধর্মীয় স্বাধীনতা লঙ্ঘন হচ্ছে। সম্প্রতি এক রিপোর্টে দাবি করেছে মার্কিন ফেডারেল কমিশন। দিল্লির তীব্র সমালোচনা করা ওই রিপোর্টকে উদ্দেশ্যপ্রণোদিত বলল রাশিয়া (Russia)। মোদি সরকারের পাশে দাঁড়িয়ে পুতিনের বিদেশ মন্ত্রক বলল, লোকসভা ভোটের মধ্যে ভারতে অস্থিরতা তৈরি করতে চাইছে আমেরিকা (USA)।

Advertisement

রাশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম আর টি নিউজ জানিয়েছে, বিদেশ মন্ত্রকের মুখপাত্র মারিয়া জাখারোভা মন্তব্য করেছেন, ভারতের সংস্কৃতি এবং ইতিহাস সম্পর্কে ওয়াশিংটন অবহিত নয়। এই কারণেই ধর্মীয় স্বাধীনতার নিয়ে 'ভিত্তিহীন অভিযোগ' চালিয়ে যাচ্ছে। জাখারোভা আরও দাবি করেন, আমেরিকার উদ্দেশ্য হল ভারতের অভ্যন্তরীণ রাজনৈতিক পরিস্থিতিকে টালামাটল করে তোলা। লোকসভা নির্বাচনকে জটিল করে তোলা। ওয়াশিংটন ভারতের ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে বলেও অভিযোগ করা হয়েছে।

 

[আরও পড়ুন: ছাপ্পা কমেই রাজ্যে কমছে ভোটের হার! দায়ী পঞ্চায়েতের হিংসাও, মত কমিশনের]

ইতিমধ্যে ভারতের তরফেও মার্কিন ফেডারেল কমিশনের রিপোর্টকে খণ্ডন করা হয়েছে। এক বিবৃতিতে দিল্লির তরফে বলা হয়েছে, ভারতের নির্বাচনী অনুশীলনে 'হস্তক্ষেপ' করার চেষ্টা করছে আমেরিকা। সেই উদ্দেশ্যেই ভারতের বিরুদ্ধে মিথ্যে প্রচার চালানো হচ্ছে। এদিকে পাশাপাশি খলিস্তানপন্থী জঙ্গি গুরপতওয়ান্ত সিং পান্নুনকে হত্যার ষড়যন্ত্রও নস্যাৎ করেছে রাশিয়া। পুতিনের বিদেশ মন্ত্রকের দাবি, পান্নুনকে হত্যার ষড়যন্ত্র করেছিল ভারত, এমন কোনও প্রমাণ নেই ওয়াশিংটনের কাছে।

 

[আরও পড়ুন: ছাপ্পা কমেই রাজ্যে কমছে ভোটের হার! দায়ী পঞ্চায়েতের হিংসাও, মত কমিশনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইতিমধ্যে ভারতের তরফেও মার্কিন ফেডারেল কমিশনের রিপোর্টকে খণ্ডন করা হয়েছে।
  • মোদি সরকারের পাশে দাঁড়িয়ে পুতিনের বিদেশ মন্ত্রক বলল, লোকসভা ভোটের মধ্যে ভারতে অস্থিরতা তৈরি করতে চাইছে আমেরিকা।
Advertisement