shono
Advertisement

ব্রিটিশ সংসদে জঙ্গি হানায় মৃত বেড়ে পাঁচ, ঘটনার তীব্র নিন্দায় গোটা বিশ্ব

শোকপ্রকাশ করলেন প্রণব মুখোপাধ্যায়, নরেন্দ্র মোদি The post ব্রিটিশ সংসদে জঙ্গি হানায় মৃত বেড়ে পাঁচ, ঘটনার তীব্র নিন্দায় গোটা বিশ্ব appeared first on Sangbad Pratidin.
Posted: 04:21 AM Mar 23, 2017Updated: 02:42 PM Dec 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিটিশ সংসদের বাইরে জঙ্গিহানায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫। আহতের সংখ্যা কমপক্ষে ৪০। হামলার পরই লন্ডন জুড়ে জারি হয়েছে রেড অ্যালার্ট। হেলিকপ্টারে চলছে নজরদারি। এই ঘটনার তীব্র নিন্দা করেছে ভারত। ট্যুইটারে শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই ভয়াবহ সময়ে সন্ত্রাসবাদকে দমন করতে ভারত সবসময় ব্রিটেনের পাশে আছে, লেখেন প্রধানমন্ত্রী। জঙ্গি হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও।

Advertisement

বুধবার স্থানীয় সময় দুপুর ২টো ৪৫ মিনিট নাগাদ এক বেপরোয়া গাড়ি পরপর কয়েকজনকে পিষে দিয়ে সজোরে ধাক্কা মারে পার্লামেন্ট হাউসকে ঘিরে রাখা লোহার বেষ্টনীতে। এরপরই সংসদ ভবনে ঢোকার চেষ্টা করে গাড়ির চালক। কিন্তু এক পুলিশকর্মী গাড়িটি আটকানোর চেষ্টা করলে ছুরির আঘাতে তাঁকে জখম করে ওই আততায়ী চালক। তাঁর রক্তাক্ত দেহ লুটিয়ে পড়ে মাটিতে। এরপরই পরিস্থিতি বেগতিক বুঝে গুলি চালাতে শুরু করেন অন্যান্য পুলিশকর্মীরা। এলোপাথাড়ি গুলির আঘাতে মৃত্যু হয় ওই হামলাকারীর।

ব্রিটেনের প্রধানমন্ত্রী টেরেসা মে শোকপ্রকাশ করে বলেন, এই ধরনের ঘটনা গণতন্ত্রের উপর হামলা। পাশাপাশি এই ভয়াবহ হামলার মুখোমুখি দাঁড়িয়ে লড়াই করার জন্য পুলিশবাহিনীকে ধন্যবাদ জানান তিনি। দেশবাসীর উদ্দেশে বার্তা দেন, সকলকে একসঙ্গে এগোতে হবে। সন্ত্রাসকে কখনওই মাথাচাড়া দিতে দেওয়া যাবে না।

The post ব্রিটিশ সংসদে জঙ্গি হানায় মৃত বেড়ে পাঁচ, ঘটনার তীব্র নিন্দায় গোটা বিশ্ব appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement