shono
Advertisement
Zelenskyy

ফের জেলেনস্কিকে খুনের ছক, রাশিয়ার ষড়যন্ত্রে শামিল ইউক্রেনীয় সেনারই দুই কর্নেল!

ইতিমধ্যেই ওই দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। 
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 08:15 PM May 08, 2024Updated: 08:15 PM May 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুদ্ধের মাঝেই ফের ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে খুন করার ছক কষছে রাশিয়া! হত্যার ষড়যন্ত্রে শামিল ইউক্রেনীয় সেনারই দুই কর্নেল। এমনই দাবি করেছে কিয়েভ। ইতিমধ্যেই ওই দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। 

Advertisement

এর আগেও জেলেনস্কিকে হত্যা করার ষড়যন্ত্র করা হয়েছিল। বহুবার সেই তথ্য ফাঁস করেছে ইউক্রেনের গোয়েন্দা সংস্থাগুলো। রক্তক্ষয়ী যুদ্ধের মাঝে ফের একবার ছক কষা হয়েছে ইউক্রেনের প্রেসিডেন্টকে খুন করার। রয়টার্স সূত্রে খবর, ইউক্রেনের সিকিউরিটি সার্ভিস জানিয়েছে, অভিযুক্ত দুই কর্নেলকে গোপন তথ্য পাওয়ার জন্য নিয়োগ করেছিল রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিস। ওই দুজনের উপর দায়িত্ব ছিল এমন কাউকে খুঁজে বের করার যে জেলেনস্কিকে পণবন্দি বানাতে পারবে। এবং পড়ে তাঁকে হত্যা করবে। কিন্তু সেই ষড়যন্ত্র বানচাল করে দিয়েছে ইউক্রেনের গোয়েন্দা সংস্থাগুলো।

মঙ্গলবার পঞ্চমবারের জন্য রাশিয়ার প্রেসিডেন্ট হিসাবে শপথ নিয়েছেন ভ্লাদিমির পুতিন। অভিযোগ, ইউক্রেনের বুকে বড় রকমের সন্ত্রাসী হামলা চালানোরও ছক কষা হয়েছিল। যা নাকি শপথগ্রহণ অনুষ্ঠানে পুতিনের জন্য উপহার হত। এনিয়ে ইউক্রেনের সিকিউরিটি সার্ভিস প্রধান ভাসিল মালিউক জানিয়েছেন, "পুতিনকে উপহার দেওয়ার জন্য যে সন্ত্রাসী হামলার ষড়যন্ত্র করা হয়েছিল তা ভেস্তে দেওয়া হয়েছে। এটা রাশিয়ার স্পেশাল সার্ভিসের বড় ব্যার্থতা।" যদিও এই অভিযোগ নিয়ে এখনও কোনও মন্তব্য করেনি রাশিয়া।

উল্লেখ্য, গত এপ্রিল মাসেও জেলেনস্কিকে খুন করার ছক কষা হয়েছিল। এই ষড়যন্ত্রে যুক্ত এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি ছিল পোল্যান্ডের। পাওয়াল কে নামে ওই ব্যক্তি নাকি ইউক্রেন যুদ্ধে সরাসরি নামার জন্য রাশিয়ার এজেন্টদের সঙ্গে যোগাযোগ করেছিলেন। পোল্যান্ডের রেঝও-জাসিওঙ্কা বিমানবন্দরের নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন তথ্য রুশ এজেন্টদের পাচার করতে প্রস্তুত ছিলেন। কিন্তু পাওয়ালের সমস্ত ছক ধরে ফেলেছিল পোল্যান্ডের গোয়েন্দা সংস্থা। সেই সূত্র ধরেই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এর আগেও জেলেনস্কিকে হত্যা করার ষড়যন্ত্র করা হয়েছিল। বহুবার সেই তথ্য ফাঁস করেছে ইউক্রেনের গোয়েন্দা সংস্থাগুলো।
  • রয়টার্স সূত্রে খবর, ইউক্রেনের সিকিউরিটি সার্ভিস জানিয়েছে, অভিযুক্ত দুই কর্নেলকে গোপন তথ্য পাওয়ার জন্য নিয়োগ করেছিল রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিস।
  • মঙ্গলবার পঞ্চমবারের জন্য রাশিয়ার প্রেসিডেন্ট হিসাবে শপথ নিয়েছেন ভ্লাদিমির পুতিন।
Advertisement