shono
Advertisement

Ukraine-Russia Conflict: রাশিয়ার আক্রমণের পরই কিয়েভে বিস্ফোরণ, ‘রুখে দাঁড়াব এবং হারাব’, হুংকার ইউক্রেনের

শুধু কিয়েভ নয়স ইউক্রেনের বিভিন্ন প্রান্তে শোনা যাচ্ছে বিস্ফোরণের শব্দ।
Posted: 11:06 AM Feb 24, 2022Updated: 03:27 PM Feb 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষ্ণসাগরের আকাশে কালো ধোঁয়া। মুহুর্মুহু বিস্ফোরণে কেঁপে উঠছে কিয়েভ-সহ ইউক্রেনের (Ukraine War) একাধিক শহর। হামলা চলছে সেনাঘাঁটিতেও। হামলার কথা স্বীকার করে নিয়েছেন ইউক্রেনের বিদেশমন্ত্রী দিমাত্রেয় কুলেবা।

Advertisement

আন্তর্জাতিক সংবাদমাধ্যম এএফপি সূত্রে খবর, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Purin) সেনা অভিযানের ঘোষণা করার কিছুক্ষণের মধ্যে পূর্ব ইউক্রেনের ডোনেৎস্ক প্রদেশের বন্দর শহর মারিউপোল থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এর পর ইউক্রেনের অন্যতম গুরুত্বপূর্ণ শহর খারকভ ও কিয়েভ থেকেও বিস্ফোরণের খবর মিলেছে।

[আরও পড়ুন: বাজল যুদ্ধের দামামা, ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা পুতিনের]

সূত্রের খবর, দুই শহরের সেনাঘাঁটিতে মিসাইল হামলা হয়েছে। হামলার খবর মিলেছে বেলগার্দ ওবাস্ত শহর থেকেও। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, রাশিয়া-ইউক্রেন সীমান্ত পেরিয়ে খারকিভ শহরের দিকে এগোচ্ছে রুশ বাহিনী।

 

একের পর এক হামলার খবর নিয়ে মুখ খুলেছেন ইউক্রেনের বিদেশমন্ত্রী দিমাত্রেয় কুলেবা। তাঁর কথায়, দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিস্ফোরণের খবর মিলেছে। রাশিয়ার আগ্রাসনের মুখে ইউক্রেন। শান্তিপূর্ণ ইউক্রেনেন বিভিন্ন শহর থেকে হামলার খবর মিলেছে। তবে এই হামলার বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে যোগ্য জবাব দেবে ইউক্রেন।” হামলা প্রসঙ্গে রাশিয়া জানিয়েছে, “হামলার নিশানায় ইউক্রেনের নাগরিকরা নয়, সেনার সম্পত্তি এবং ঘাঁটিতেই চলবে হামলা।” 

[আরও পড়ুন: ‘মিত্রশক্তির সঙ্গে মিলে জবাব দেবে আমেরিকা’, ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের পরই হুঁশিয়ারি বাইডেনের]

ইউক্রেন দখলের পথেই হাঁটল মস্কো। ইউক্রেনে (Ukraine-Russia War) সামরিক অভিযানের ঘোষণা করে দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement