shono
Advertisement

স্কুলের বাইরে ছুরি হাতে তাণ্ডব ‘শরণার্থী’র, আহত ৫, প্রতিবাদে রণক্ষেত্র ডাবলিন

আহতদের মধ্যে রয়েছে ৩ শিশু।
Posted: 11:08 AM Nov 24, 2023Updated: 11:43 AM Nov 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্কুলের বাইরেই ছুরির কোপ পড়ুয়াদের উপরে। এমন হিংসাত্মক ঘটনার পরেই রণক্ষেত্র হয়ে উঠল আয়ারল্যান্ডের (Ireland) ডাবলিন। পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে প্রতিবাদ শুরু করে উন্মত্ত জনতা। লুটপাট চালানো হয় বেশ কয়েকটি দোকানে। প্রাথমিকভাবে অনুমান, শরণার্থী হিসাবে আসা এক ব্যক্তিই শিশুদের উপর হামলা চালিয়েছে। তার পরেই ‘আইরিশ লাইভস ম্যাটার’ স্লোগান তুলে বিক্ষোভ শুরু হয় ডাবলিনে। তবে আপাতত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেই খবর।

Advertisement

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর দেড়টা নাগাদ। স্কুলের বাইরে তিনটি শিশুর উপর ছুরি নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। গুরুতর জখম হয় তারা। আহত হন এক ব্যক্তি ও এক মহিলাও। ৫ বছর বয়সি একজনের অবস্থা আশঙ্কাজনক। ৬ বছরের দুই শিশু আপাতত স্থিতিশীল বলেই জানা গিয়েছে। সকলেই হাসপাতালে চিকিৎসাধীন। প্রাথমিকভাবে অনুমান, ওই ব্যক্তিকেই আক্রমণ করার উদ্দেশ্য ছিল হামলাকারীর। 

[আরও পড়ুন: ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারেন বিরাট-রোহিত! ভাবছেন দ্রাবিড়ও’: বোরিয়া মজুমদার]

ঘটনার সঙ্গে সঙ্গেই আততায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে, ৫০ বছর বয়সি হামলাকারী আসলে শরণার্থী হিসাবে আয়ারল্যান্ডে এসেছিল। তার পরেই অগ্নিগর্ভ হয়ে ওঠে দেশের রাজধানী। একাধিক গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। পুলিশকে লক্ষ্য করে পাথরও ছোড়েন বিক্ষোভকারীরা। দোকানেও লুটপাট চালানো হয়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পেরেছে পুলিশ।

ডাবলিনের (Dublin) মতো শান্ত শহরে এমন বিক্ষোভ বরদাস্ত করা হবে না বলে বার্তা দিয়েছেন আইরিশ বিচারমন্ত্রী হেলেন ম্যাকএনটি। হামলাকারীদের আটক করতে নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে। স্থানীয় পুলিশ কমিশনার ড্রিউ হ্যারিস বলেন, অতি দক্ষিণপন্থীদের মদতে উন্মত্ত হয়ে উঠেছে সাধারণ মানুষ। সোশাল মিডিয়ার গুজবে কান না দিয়ে শান্তি বজায় রাখার বার্তা দেওয়া হয়েছে ডাবলিনবাসীকে। তবে স্কুলের বাইরে হামলার ঘটনায় কড়া নিন্দা হচ্ছে বিশ্বজুড়ে। 

[আরও পড়ুন: রাতভর বন্ধ থাকার পর ফের শুরুর মুখে উদ্ধারকাজ, আজই কি মুক্তি উত্তরকাশীর শ্রমিকদের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement