shono
Advertisement

পুলিশি জুলুমবাজি, মিথ্যা মামলার অভিযোগ, সপ্তাহের প্রথম দিনই ট্যাক্সি ধর্মঘটের ডাক

লালবাজার অভিযানও করা হবে।
Posted: 09:46 AM Nov 01, 2023Updated: 09:50 AM Nov 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী সোমবার, ৬ নভেম্বর শহরে ট‌্যাক্সি ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। সেদিন সকাল ৬টা থেকে ১২ ঘণ্টার হলুদ ট‌্যাক্সি ধর্মঘটের ডাক দিয়েছে এআইটিইউসি পরিচালিত ওয়েস্ট বেঙ্গল ট‌্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটি। সংগঠনের তরফে জানানো হয়েছে, পুলিশি জুলুমবাজি এবং মিথ‌্যা মামলা বন্ধের দাবিতে এই ধর্মঘট ডাকা হচ্ছে।

Advertisement

পাশাপাশি, ওই দিনই বেলা বারোটার সময় লালবাজার অভিযান করবেন ট‌্যাক্সি চালকরা। সুবোধ মল্লিক স্ক্যোয়ার থেকে মিছিল করে চালকরা লালবাজারে যাবেন। একইসঙ্গে সংগঠনের দাবি, শহরে তাঁদের ট‌্যাক্সি পার্কিংয়ের ব‌্যবস্থা করে দিতে হবে। না হলে যেখানে-সেখানে গাড়ি দাঁড় করিয়ে রাখলে পুলিশ তাঁদের কেস দিচ্ছে। পার্কিংয়ের ব‌্যবস্থা হলে এই সমস‌্যা মিটবে।

[আরও পড়ুন: ফের খাস কলকাতায় শিক্ষাঙ্গনে র‍্যাগিং, এবার পড়ুয়াকে শারীরিক নিগ্রহ, কুইঙ্গিত সিনিয়রদের! ]

লালবাজার অভিযানের পাশাপাশি পরিবহণমন্ত্রীর কাছে নিজেদেহ দাবিপত্রও পেশ করবে ট্যাক্সি সংগঠন। এ বিষয়ে জানাতে গিয়ে সংগঠনের আহ্বায়ক নওলকিশোর শ্রীবাস্তব বলেন, ‘‘যাত্রীসাথী অ‌্যাপ চালু হওয়ায় ট‌্যাক্সি চালকরা কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন। কিন্তু পুলিশি জুলুম এবং মিথ‌্যা কেস দেওয়া বন্ধ হচ্ছে না। তাই এই ধর্মঘট ডাকা হয়েছে। ওইদিন লালবাজার অভিযানও হবে।’’

উল্লেখ্য, সোমবার থেকে মুম্বইয়ের রাস্তায় বন্ধ হয়েছে ঐতিহ্যবাহী ‘কালি-পিলি ট্যাক্সি’। ২০০৩ সালের ২৯ অক্টোবর শেষবার কোনও হলুদ-কালো ট্যাক্সির রেজিস্ট্রেশন হয়েছিল। যা শেষ হয় রবিবার।  আর তাতেই শেষ হয় ‘প্রিমিয়ার পদ্মিনী’র যাত্রা। 

[আরও পড়ুন: একই সঙ্গে কেন্দ্র ও রাজ্যের গোয়েন্দা আধিকারিক! যুবকের গতিবিধিতে ধন্দ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement