shono
Advertisement

অনবদ্য বোলিং, এক ম্যাচ বাকি থাকতেই জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ জয় ভারতের

এদিন ভারতীয় ব্যাটারদের বেগ দিল জিম্বাবোয়ে, ব্যর্থ অধিনায়ক রাহুল।
Posted: 06:31 PM Aug 20, 2022Updated: 06:49 PM Aug 20, 2022

জিম্বাবোয়ে: ১৬১-১০ (সিন উইলিয়ামস ৪২, রায়ান বার্ল ৩৯)
ভারত: ১৬৭-৫ (স্যামসন ৪৩, গিল ৩৩)
ভারত ৫ উইকেটে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচে সেভাবে বেগ দিতে না পারলেও, দ্বিতীয় ম্যাচে কেএল রাহুলের ভারতকে ভালমতোই বেগ দিল জিম্বাবোয়ে। এদিন আয়োজকদের দেওয়া ১৬২ রানের লক্ষ্যে পৌঁছাতে ৫ উইকেট খুইয়ে ফেলল টিম ইন্ডিয়া (Team India)। তবে এই জয়ের মাধ্যমে এক ম্যাচ বাকি থাকতেই জিম্বাবোয়ে সিরিজ পকেটে পুরে ফেলল কেএল রাহুলের টিম ইন্ডিয়া।

এদিনও টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক রাহুল (KL Rahul)। প্রথমে ব্যাট করতে নেমে প্রথম ম্যাচের মতোই তাসের ঘরের মতো ভেঙে পড়ে জিম্বাবোয়ে ব্যাটিং। মাত্র ৩৮ ওভার ১ বলে ১৬১ রানে শেষ হয় তাদের ইনিংস। জিম্বাবোয়ের হয়ে সেন উইলিয়ামস (Sean Williams) সর্বোচ্চ ৪২ রান করেন। রায়ান বার্ল করেন ৩৯। লোয়ার অর্ডারের এই দুই ব্যাটার ভাল না খেললে আরও আগেই আউট হয়ে যেত আয়োজকরা। এদিন ভারতের হয়ে ৩ উইকেট পান শার্দূল ঠাকুর। কুলদীপ, দীপক হুডা, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ সকলেই একটি করে উইকেট পান।

[আরও পড়ুন: জেলে আচমকা অসুস্থ পার্থ চট্টোপাধ্যায়, নিরাপত্তার ঘেরাটোপে নিয়ে যাওয়া হল এসএসকেএমে]

জিম্বাবোয়ের মতো অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে এই সামান্য লক্ষ্যমাত্রা তাড়া করে ভারত যে জিতবে সেটাই প্রত্যাশিত ছিল। তবে যার দিকে সিরিজের দ্বিতীয় ম্যাচে সবচেয়ে বেশি নজর ছিল, তিনি হলেন অধিনায়ক কেএল রাহুল। এশিয়া কাপের আগে তাঁকে ফর্মে ফেরাতে মরিয়া টিম ম্যানেজমেন্ট। এই সিরিজের প্রথম ম্যাচেও ব্যাট করার সুযোগ পাননি তিনি। এদিন মূলত রাহুলকে ব্যাট করার সুযোগ করে দিতেই ওপেনিং জুটিতে বদল করে ভারত। গিল-ধাওয়ানের সেট ওপেনিং জুটি ভেঙে এদিন ধাওয়ানের সঙ্গে ওপেন করতে আসেন অধিনায়ক স্বয়ং।

[আরও পড়ুন: করম পুজোয় ছুটি, বাধ্য হয়ে নবান্ন অভিযান পিছিয়ে দিল বিজেপি]

সেই বদলটাই বোধহয় ভারতের জন্য বিপদ ডেকে এনেছিল। দীর্ঘদিন বাদে মাঠে ফেরা রাহুল এদিন মাত্র ১ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। ব্যর্থ হন ঈশান কিষানও। গিলও এদিন ৩ নম্বরে নেমে বড় ইনিংস খেলতে পারেননি। তিনি করেন ৩৩ রান। বস্তুত এদিন ভারতের গোটা টপ অর্ডারই ব্যর্থ হয়। যদিও লক্ষ্য মাত্র ১৬২ রানের হওয়ায় জয়ের ক্ষেত্রে সেই ব্যর্থতা বাধা হয়ে দাঁড়ায়নি। তাছাড়া শেষদিকে সঞ্জু স্যামসন ৪৩ রান করেন। ফলে ২৫ ওভার ৪ বলে ৫ উইকেট খুইয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement