shono
Advertisement

১৭-২৩ ডিসেম্বরের Horoscope: কর্মক্ষেত্র থেকে ব্যক্তিগত জীবন, কেমন যাবে আগামী সপ্তাহ? জানুন রাশিফল

রইল চলতি সপ্তাহের রাশিফল।
Posted: 09:40 AM Dec 17, 2023Updated: 09:40 AM Dec 17, 2023

গ্রহ-নক্ষত্রের যোগের উপর নির্ভর করে ভাগ্যোন্নতি। কেমন কাটবে চলতি সপ্তাহ? সঞ্চয়ের সম্ভাবনা আছে নাকি বাড়বে খরচ? এ সপ্তাহের রাশিফল (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মেষ

কর্মক্ষেত্রে কিছু সমস‌্যায় পড়তে পারেন। এই সময় ধৈর্য‌ ধরে চলতে হবে। শিক্ষার্থীদের শিক্ষাক্ষেত্রে কিছু বাধার সম্মুখীন হবার সম্ভাবনা লক্ষ‌্য করা যায়। দ্বিচক্রযানের চালকরা অতি সাবধানে সপ্তাহটি অতিবাহিত করুন। চিকিৎসক, অধ‌্যাপক ও আইনজ্ঞরা এই সময় নাম ও যশ সবই পাবেন। বন্ধু-বান্ধবের কাছে নিজের দুর্বলতা প্রকাশ করবেন না। অতিরিক্ত পরিশ্রমের জন‌্য জাতকের স্বাস্থ‌্যহানি হতে পারে। বাড়তি খরচ এড়িয়ে চলার চেষ্টা করুন। অবিবাহিতদের বিবাহের সম্ভাবনা থাকলেও অবশ‌্যই কোষ্ঠী বিচার করে নেবেন।

বৃষ

এই সপ্তাহে নতুন উদ‌্যমে ব‌্যবসা শুরুর কথা ভাবতে পারেন। কর্মক্ষেত্রে অত্যধিক ব‌্যস্ততার জন‌্য ব‌্যক্তিগত জীবনে সমস‌্যার সৃষ্টি হতে পারে। ব‌্যবসায় সাময়িক মন্দাভাব এলেও ভেঙে পড়বেন না। পরিবহণ ব‌্যবসার সঙ্গে যুক্ত ব‌্যক্তিরা অধিক মুনাফা লাভ করতে পারবেন। নিজের ব‌্যক্তিগত জীবনে অন্যের হস্তক্ষেপ মেনে নেবেন না। হস্তশিল্পীরা তাঁদের শিল্পসত্তার দক্ষতার কারণে সরকার থেকে প্রশংসিত হতে পারেন।

মিথুন

আর্থিক দিক থেকে এই সপ্তাহটি বিনিয়োগ ও সম্পদ বৃদ্ধির জন‌্য শুভ ব‌্যবসায়ীরা ঋণ পরিশোধ করার চেষ্টা করুন। পারিবারিক জীবনে কিছু সমস‌্যা থাকবে। হঠাৎ কোনও দুঃসংবাদে বিচলিত হয়ে পড়তে পারেন। শ্বশুরকুলের সম্পত্তি নিয়ে অাইনি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। নিকট অাত্মীয়ের সহায়তায় দাম্পত‌্য কলহের অবসার। সন্তানের চোখের সমস‌্যার জন‌্য পড়াশোনায় বাধা। জনহিতকর কাজে নিজেকে নিয়োজিত করে নিজের মান-সম্মান বাড়িয়ে তুলুন।

কর্কট

টাকা-পয়সার ব‌্যাপারে সতর্ক থাকুন। সন্তানের অন‌্যায় অাবদার কখনওই মেনে নেবেন না। লটারি বা শেয়ারে কিছু অর্থ হাতে আসতে পারে। সম্পত্তি কেনাবেচার জন‌্য সময়টি শুভ। অন‌্যায় উপায়ে রোজগার বাড়াতে গিয়ে পুলিশি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। মাতৃস্থানীয়া কারও সঙ্গে মতবিরোধ হতে পারে। যানবাহনের ওঠা-নামার ক্ষেত্রে সতর্কতা বাঞ্ছনীয়। খাওয়া-দাওয়ার ব‌্যাপারে সতর্ক থাকুন।

সিংহ

সপ্তাহের প্রারম্ভে সন্তানের কর্মপ্রাপ্তির সুখবর পেতে পারেন। কর্মপ্রার্থীদের একাধিক উপায়ে আয়ের সুযোগ অাসলেও সঠিক পথ বেছে নেওয়া প্রয়োজন। বাড়িতে দামী সামগ্রীর খেয়াল রাখুন। চাষিরা সঠিক দামে ফসল বিক্রি করার চেষ্টা করুন। এই রাশির জাতক-জাতিকারা মরশুমি রোগ সম্পর্কে সচেতন থাকবেন। স্ত্রীর প্রচেষ্টায় ব‌্যবসায় উন্নতি। সরকারি চাকরিজীবীদের পদোন্নতি হতে পারে। সন্তানের পরীক্ষার সাফলে‌্যর জন‌্য দুশ্চিন্তা কেটে যাবে।

কন্যা

সপ্তাহের শুরুর দিকে স্বাধীন পেশায় নিযুক্ত জাতক-জাতিকাদের অর্থভাগ‌্য খুব একটা ভালো যাবে না। স্ত্রীর সঙ্গে মনোমালিনে‌্যর সৃষ্টি হলেও বিবাহ-বিচ্ছেদের কথা ভাববেন না সন্তানের ভবিষ‌্যতের কথা ভেবে। পরিবারের ছোটখাটো বিবাদকে গুরুত্ব দেবেন না। নতুন সম্পত্তি কেনার সুযোগ আসবে। এই সময় অার্থিক উন্নতি হলেও খরচের দিকে নজর রাখতে হবে। হঠাৎ করে গুরুজন স্থানীয় কারও স্বাস্থে‌্যর অবনতিতে মানসিক উদ্বেগ।

তুলা

কর্ম পরিবর্তনের জন‌্য সময়টি শুভ। পরিবহণ ব‌্যবসার সঙ্গে যুক্ত ব‌্যক্তিদের অার্থিক মন্দাভাব থাকবে। অংশীদারী ব‌্যবসায় অংশীদারের সঙ্গে মনোমালিন‌্য থাকলেও তা প্রকাশ করবেন না। সমাজ-কল‌্যাণমূলক কাজের মাধ‌্যমে আপনি নাম, যশ, সামাজিক প্রতিষ্ঠা লাভ করবেন। পুরনো বন্ধুর দ্বারা উপকৃত হতে পারেন। ভাই-বোনদের সঙ্গে সম্পত্তি নিয়ে কিছু ভুল-বোঝাবুঝি হতে পারে। সন্তানের ভবিষ‌্যৎ নিয়ে অযথা চিন্তায় থাকবেন না।

বৃশ্চিক

সপ্তাহের শুরুতে অত‌্যধিক বিলাসিতা ও অমিতব‌্যয়িতার ফলে অর্থকষ্টে পড়তে পারেন। সন্তানের ব‌্যবহারে অাপনার মানসিক কষ্ট হতে পারে। প্রেম-পরিণয়ের ক্ষেত্রে সবদিক বিবেচনা করে তবেই বিবাহের দিকে এগোবেন। অাপনার শ্রম ও বুদ্ধির জোরে ব‌্যবসায় উন্নতি। শ্বশুরকুল থেকে হঠাৎ কোনও সম্পত্তি হাতে আসতে পারে। স্বামী-স্ত্রীর সঙ্গে মনোমালি‌নে‌্য তৃতীয় ব‌্যক্তির উপস্থিতি মেনে নেবেন না। লৌহ ও ঔষধ ব‌্যবসায়ীরা বাড়তি মুনাফা লাভ করতে পারেন।

ধনু

এই সপ্তাহে ভাগ‌্য আপনার অনুকূলে থাকবে। কতিপয় ব‌্যবসায়ীদের শুল্ক-সংক্রান্ত সমস‌্যার জন‌্য মানসিক উদ্বেগ বৃৃদ্ধি পাবে। বিনোদন জগতে কর্মরত জাতক-জাতিকাদের জন‌্য সময়টি শুভ। সন্তানের লেখাপড়ায় অাশানুরূপ উন্নতি। অাগুন ও বিদু‌্যৎ থেকে সাবধান। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতা পাবেন। অভিনয়ের সঙ্গে যুক্ত ব‌্যক্তিরা তঁাদের সাফল‌্য ধরে রাখতে পারবেন। নতুন সম্পত্তি কেনার ব‌্যাপারে সুযোগ অাসতে পারে।

মকর

সপ্তাহের প্রারম্ভে অাবেগ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। অন‌্যকে সন্তুষ্ট করতে গিয়ে সাধে‌্যর অতীত ব‌্যয় করবেন না। বয়স্করা অনিদ্রাজনিত রোগকে অবহেলা করবেন না। এর থেকে বহুবিধ রোগের সৃষ্টি হতে পারে। কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি পেলেও কর্ম পরিবর্তন করবেন না। স্ত্রীর প্রচেষ্টায় নতুন সম্পত্তি লাভ হতে পারে। চাকরিজীবীরা সপ্তাহের মাঝামাঝি কিছু গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব পেতে পারেন। দংশক প্রাণী থেকে সাবধানে থাকেন। বাবার স্বাস্থ‌্য নিয়ে চিন্তায় থাকতে হতে পারে।

কুম্ভ

ব‌্যবসায়ীদের জন‌্য সপ্তাহটি শুভ। শ্রমিক-মালিক বিবাদের জন‌্য কর্মক্ষেত্রে চাকরির স্থায়িত্ব নষ্ট হতে পারে। আপনার প্রিয়জনের কাছ থেকে ভালো ব‌্যবহার না পাওয়ার ফলে মানসিক চাঞ্চল‌্য বৃদ্ধি পাবে। নিম্নাঙ্গে চোট পাওয়ার সম্ভাবনা। নিজের পরিবারকে নিয়ে ছোটখাটো ভ্রমণে বেরিয়ে পড়ুন। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ছাত্র-ছাত্রীদের সাফলে‌্যর সম্ভাবনা। মায়ের স্বাস্থে‌্যর অবনতির জন‌্য মানসিক ক্লেশ। মরশুমি রোগ থেকে এই সময় সাবধানে থাকুন।

মীন

কর্মক্ষেত্রে কথাবার্তায় সংযম বজায় রাখুন। চাকরিজীবীরা নতুন আয়ের উৎস খুঁজে পাবেন। ঠিকাদারি কাজের সঙ্গে যুক্ত ব‌্যক্তিদের নতুন কাজের সুযোগ আসবে। শিক্ষার্থীদের পরীক্ষার ফলাফল ভালোই হবে। খেলাধুলায় সন্তানের অসামান‌্য সাফলে‌্যর জন‌্য চাকরি হতে পারে। চাষিরা উৎপাদিত ফসলে সঠিক দাম পাবেন। স্ত্রীর প্রচেষ্টায় পারিবারিক শান্তি ফিরে আসবে। শেয়ার বা লটারিতে বাড়তি অর্থ হাতে আসতে পারে।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার