shono
Advertisement

‌বড় ব্যবধানে বিরাটদের হারাল হায়দরাবাদ, আরও কঠিন হল প্লে–অফের অঙ্ক

কলকাতার শেষ চারে যাওয়ার সম্ভাবনা কতটা?‌
Posted: 11:08 PM Oct 31, 2020Updated: 11:08 PM Oct 31, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ একেবারে শেষপর্বে IPL। সময় গড়াচ্ছে আরও যেন কঠিন হয়ে পড়ছে লড়াই। এখনও পর্যন্ত মুম্বই (Mumbai Indians) ছাড়া অন্য কোনও দলের ক্ষেত্রেই বলা যাবে না, তাঁরা শেষ চারে পৌঁছে গিয়েছে। কারণ শনিবার দুপুরের ম্যাচে দিল্লি হারার পর, রাতের ম্যাচে হায়দরাবাদের কাছে পাঁচ উইকেটে হেরে গেলেন বিরাটরা (Virat Kohli)। ফলে দিল্লি–ব্যাঙ্গালোর দু’‌দলই এখনও ১৪ পয়েন্টেই দাঁড়িয়ে র‌ইল। অন্যদিকে, ১৩ ম্যাচ খেলে ১২ পয়েন্টে পৌঁছে গেল হায়দরাবাদও। পাঞ্জাব, রাজস্থান এবং কেকেআরেরও বর্তমানে ১২ পয়েন্ট।

Advertisement

[আরও পড়ুন: দুরন্ত বোল্ট-বুমরাহ! রোহিতের অনুপস্থিতিতেই দিল্লিকে হেলায় হারাল মুম্বই]

এদিন ম্যাচে কার্যত ব্যাটিং বিপর্যয়ে ভুগল RCB। ওপেনার ফিলিপ (৩২‌) এবং এবি ডি’‌ভিলিয়ার্স‌ (‌২৪) বাদে কেউই তেমন রান পেলেন না। উলটে হায়দরাবাদ বোলাররা কার্যত দমিয়ে রাখলেন বিরাটদের। দু’‌টি করে উইকেট পেলেন জেসন হোল্ডার এবং সন্দীপ শর্মা। একটি করে উইকেট পান নাদিম, নটরাজন এবং রশিদ খান। নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১২০ রানই তোলেন বিরাটরা। জবাবে ব্যাট করতে নেমে বাংলার ঋদ্ধিমান সাহা এবং মনীশ পাণ্ডের ব্যাটে ভর করে ৩৫ বল বাকি থাকতেই পাঁচ উইকেটে ম্যাচ জেতে হায়দরাবাদ। ৩৯ রানের দুরন্ত ইনিংস খেলেন ঋদ্ধি। মনীশ করেন ২৬ রান। শেষদিকে ১০ বলে অপরাজিত ২৬ রান করেন জেসন হোল্ডার।

[আরও পড়ুন: দলের বিপর্যয়ে ফুটছেন KKR সমর্থকরা, ‘‌ভিলেন’‌ হিসেবে উঠছে বেঙ্কি মাইসোরের নাম]

টুর্নামেন্টে এখন আর বাকি কেবল চারটে ম্যাচ। মুম্বই ১৮ পয়েন্ট নিয়ে প্রথম স্থানেই শেষ করবে। নিজেদের শেষ ম্যাচে আরসিবি এবং দিল্লি পরস্পরের মুখোমুখি হবে। যে জিতবে সেই দ্বিতীয় স্থানে যাবে। কিন্তু যে হারবে সেই দলটির সঙ্গে বাকি চারটি দলের লড়াই হবে তৃতীয় এবং চতুর্থ স্থানের জন্য। আর এখানেই কিছুটা হলেও পিছিয়ে KKR। কারণ বাকি দলগুলোর মধ্যে তাঁদেরই নেট রানরেট অনেক কম। তাই শেষম্যাচে রাজস্থানের বিরুদ্ধে বড় ব্যবধানে জিততে হবে কলকাতাকে (Kolkata Knight Riders)। পাশাপাশি তাকিয়ে থাকতে হবে অন্যান্য ম্যাচগুলোর দিকেও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement