shono
Advertisement

বেঙ্গালুরুর রেস্তরাঁয় বিস্ফোরণে অভিযুক্তের মাথার দাম ১০ লক্ষ! ঘোষণা NIA-র

রেস্তরাঁয় আইইডি বিস্ফোরণে আহত হয়েছিলেন ১০ জন।
Posted: 04:24 PM Mar 06, 2024Updated: 05:39 PM Mar 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরুর রেস্তরাঁয় ভয়ংকর বিস্ফোরণের ‘ভিলেন’কে ধরতে নগদ পুরস্কার ঘোষণা করল এনআইএ (NIA)। বুধবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, রেস্তারাঁয় বোমা রেখে যাওয়া ব্যক্তিকে ধরিয়ে দিতে পারলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। গত শুক্রবার বেঙ্গালুরুর (Bengaluru) রেস্তরাঁয় ভয়াবহ বিস্ফোরণ হয়। আইইডি বিস্ফোরণে আহত হয়েছিলেন ১০ জন। তদন্তে নেমে পুলিশের হাতে এসেছিল সিসিটিভি ফুটেজ। সেখানে দেখা গিয়েছে, রেস্তরাঁয় ঢুকে ইডলি খেয়ে বোমা রেখে চলে যাচ্ছে এক ব্যক্তি। যদিও অভিযুক্তকে এখনও পর্যন্ত চিহ্নিত করা যায়নি।

Advertisement

শুক্রবারের এই ঘটনার পর কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াও এক সন্দেহভাজন ব্যক্তির কথা উল্লেখ করেছিলেন। যিনি বিস্ফোরক ভর্তি ব্যাগ রেস্তরাঁয় রেখে গিয়েছিলেন। রামেশ্বরম ক্যাফের মালিক দিব্যা রাঘবেন্দ্র রাও বলেন, “যখন বিস্ফোরণ ঘটে তখন আমার ফোন বন্ধ ছিল। পরে অনেকগুলো মিসড কল দেখে আমার টিমকে ফোন করি। তখন জানতে পারি আমার ক্যাফেতে বিস্ফোরণ হয়েছে। প্রথমে আমার মনে হয়েছিল রান্নঘরের কোনও কিছু থেকে এই কাণ্ড ঘটেছে। কিন্তু পরে বুঝতে পারি কাস্টমারদের জায়গাটিতে বিস্ফোরণ ঘটেছে। সিসিটিভি ফুটেজে এক সন্দেহভাজন ব্যাক্তিকে দেখা গিয়েছে। তিনি মাস্ক ও মাফলার পরে এসেছিলেন। বিলিং কাউন্টারে গিয়ে ইডলি অর্ডার দিয়েছিলেন। তার পর একটি কোণায় বসে খাবারও খান। কিন্তু যাওয়ার আগে একটি ব্যাগ সেখানে ফেলে রেখেই চলে যান। এর কিছুক্ষণ পরেই বিস্ফোরণটি ঘটে।”

 

[আরও পড়ুন: খেসারত দিতে হবে ৩ কোটি টাকা! পাকিস্তান থেকে সীমা হায়দরকে আইনি নোটিস প্রাক্তন স্বামীর]

বুধবার বিবৃতি দিয়ে এনআইএ জানায়, রেস্তরাঁয় বিস্ফোরণে অভিযুক্তকে ধরিয়ে দিলে ১০ লক্ষ টাকা পুরস্কার মিলবে। এইসঙ্গে নিশ্চিত করা হয়েছে, যিনি বোমা রেখে যাওয়া ব্যক্তিকে ধরিয়ে দেবেন, তার পরিচয় গোপন রাখা হবে। কর্নাটকের উপমুখ্যমন্ত্রী জানান, অভিযুক্তের বয়স ২৮ থেকে ৩০-এর মধ্যে। এনআইএ তদন্তের পাশিপাশি বেঙ্গালুরু পুলিশ বিস্ফোরণের ঘটনায় বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন এবং বিস্ফোরক পদার্থ আইনের অধীনে মামলা দায়ের করেছে।

 

[আরও পড়ুন: বাড়ল আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন, ফেসবুকে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement