shono
Advertisement

সাময়িক বন্ধ ১০০ ডায়াল, সমস্যা মেটাতে চালু একাধিক বিকল্প নম্বর

জেনে নিন নম্বরগুলি কি কি। The post সাময়িক বন্ধ ১০০ ডায়াল, সমস্যা মেটাতে চালু একাধিক বিকল্প নম্বর appeared first on Sangbad Pratidin.
Posted: 08:43 AM Feb 13, 2020Updated: 08:44 AM Feb 13, 2020

অর্ণব আইচ : ১০০ ডায়াল করেও যোগাযোগ করা যাচ্ছে না। ফোন যাচ্ছে না ১০৯০ নম্বরেও। প্রযুক্তিগত কারণে এই জরুরি পরিষেবা বন্ধ হওয়ায় সমস্যায় শহরবাসী। তবে সমস্যা মেটাতে বিকল্প কয়েকটি নম্বর চালু করেছে কলকাতা পুলিশ। যে নম্বরগুলিতে ফোন করে কলকাতা পুলিশের লালবাজারের সঙ্গে শহরবাসী যোগাযোগ করতে পারবেন। নম্বরগুলি হচ্ছে ৯৪৩২৬১০৪৪৩, ৯৪৩২৬১০৪৪৬, ৯৮৭৪৯০৩৪৬৫, ৯৪৩২৬২৪৩৬৫, প্রবীণদের জন্য হেল্পলাইন নম্বর হচ্ছে ৯৮৩০০৮৮৮৮৪ ও মেডিক্যাল হেল্পলাইন হচ্ছে ৯৮৩০০৭৯৯৯৯

Advertisement

লালবাজারের সূত্র জানিয়েছে, প্রযুক্তিগত সমস্যায় ল্যান্ডলাইন বন্ধ লালবাজারে। কলকাতা পুলিশের সদর দফতরের কোনও বিএসএনএল ফোনই কাজ করছে না। মঙ্গলবার সন্ধ্যায় এই সমস্যা শুরু হওয়ার পর পুলিশকর্তাদের ধারণা হয়, বুধবারে এই সমস্যার অবসান হবে। কিন্তু আদৌ তা হয়নি। তার বদলে বেড়েছে সমস্যা। তাই এদিন লালবাজারের পক্ষে এই জরুরি নম্বরগুলি প্রকাশ করা হয়। পুলিশের ধারণা, এদিনও বহু শহরবাসী জরুরি পরিষেবা চেয়ে ডায়াল করেন। কিন্তু ১০০ ডায়ালের মতো জরুরি পরিষেবা কোনও কাজে লাগেনি। অথচ রাস্তায় বিপদে পড়লে মহিলা থেকে শুরু করে বৃদ্ধ-বৃদ্ধারা পর্যন্ত প্রথমে ১০০ ডায়ালেই ফোন করেন।

[আরও পড়ুন : উদ্বোধনে ‘ব্রাত্য’ মুখ্যমন্ত্রী, ইস্ট-ওয়েস্ট মেট্রোর অনুষ্ঠান বয়কট রাজ্যের]

পুলিশ জানিয়েছে, যে নম্বরগুলি আপদকালীন হিসাবে দেওয়া হয়েছে, সেগুলিতে ফোন করলে একই সুবিধা পাওয়া যাবে। যদিও এই সমস্যার সমাধানে লালবাজারের কর্তারা বিএসএনএল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছেন। এর আগেও দেখা গিয়েছিল, অনেক সময় ইঁদুরের উৎপাতে সমস্যা হয়। ইঁদুর কেটে ফেলে ফোনের কেবল। এই ক্ষেত্রে সেই ধরনের কিছু হয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে কবে এই সমস্যা মিটবে সে সম্পর্কে খোঁজ দিতে পারছেন না খোদ পুলিশ কর্তারাই।

The post সাময়িক বন্ধ ১০০ ডায়াল, সমস্যা মেটাতে চালু একাধিক বিকল্প নম্বর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement