shono
Advertisement

জন্মদিনের পার্টিতে ডেকে ‘পণবন্দি’বহু শিশু, জারি পুলিশ-আততায়ী গুলির লড়াই

৮ ঘণ্টা কেটে গেলেও উদ্ধার করা যায়নি কাউকে। The post জন্মদিনের পার্টিতে ডেকে ‘পণবন্দি’ বহু শিশু, জারি পুলিশ-আততায়ী গুলির লড়াই appeared first on Sangbad Pratidin.
Posted: 10:12 PM Jan 30, 2020Updated: 11:24 PM Jan 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে ফারুকাবাদে ‘পণবন্দি‘ ১৫টি শিশু-সহ কয়েকজন মহিলা। অভিযোগ, মেয়ের জন্মদিনের পার্টিতে ডেকে ওই শিশু এবং মহিলাদের ‘পণবন্দি’ করা হয়। পুলিশ সূত্রে খবর, জন্মদিনের পার্টির আয়োজন করেছিল খুনের সাজাপ্রাপ্ত  জামিনে মুক্ত এক ব্যক্তি। মহিলা এবং শিশুদের উদ্ধার করে গেলে ওই ব্যক্তি গুলি এবং বোমা ছুঁড়তে শুরু করে। তাতে  এক গ্রামবাসী এবং তিনজন পুলিশকর্মী জখম হয়েছেন। পুলিশ ওই বাড়িটি ঘিরে রেখেছে। এখনও কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি।

Advertisement

মেয়ের জন্মদিন রয়েছে এই অজুহাতে মোট ১৫ জন শিশু-সহ বেশ কয়েকজন মহিলাকে নিমন্ত্রণ করে সুভাষ বাথম নামে এক ব্যক্তি। নিমন্ত্রণ রক্ষা করতে বৃহস্পতিবার দুপুরে করথিয়া গ্রামের নিমন্ত্রিতরা সুভাষের বাড়িতে যায়। রীতিমতো আপ্যায়ন করে একটি ঘরে নিয়ে যায় সুভাষ। ঘরের ভিতরে সকলে ঢুকেও যায়।

অভিযুক্ত সুভাষ বাথাম

অভিযোগ, সেই সুযোগে বাইরে থেকে ঘরটি বন্ধ করে দেয় সুভাষ। এদিকে, নিমন্ত্রণ রক্ষা করতে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা কেটে যায়। তখনই টনক নড়ে আমন্ত্রিতদের পরিজনদের। সুভাষের বাড়ির সামনে যায় নিমন্ত্রিতদের পরিবারের লোকজন। অভিযোগ, কিছু বুঝে ওঠার আগেই জানলা দিয়ে গুলি চালাতে শুরু করে সুভাষ। তাতে এক গ্রামবাসী জখম হন।

[আরও পড়ুন:  দিল্লিতে শিশু ধর্ষণের ঘটনায় দুই দোষী সাব্যস্তের ২০ বছরের কারাদণ্ড]

খবর দেওয়া হয় পুলিশে। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। সুভাষ বাথমের বাড়ির কাছে পৌঁছনো মাত্রই প্রায় অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়। বাড়ির ভিতর থেকে বোমা ছুঁড়তে থাকতে সুভাষ। বোমার প্লিন্টারে গুরুতর জখম হন তিন পুলিশকর্মী। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আপাতত সেখানেই চিকিৎসা চলছে পুলিশকর্মীদের। এখনও পর্যন্ত কাউকেই উদ্ধার করা সম্ভব হয়নি। ওই বাড়িটি ঘিরে রেখেছে বিশাল পুলিশবাহিনী। এ প্রসঙ্গে এডিজি (আইনশৃঙ্খলা) বলেন, “অভিযুক্ত সুভাষ বাথম খুনে অভিযুক্ত। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত। আপাতত জামিনে মুক্ত সুভাষ। ছাড়া পাওয়ার পরই মেয়ের জন্মদিনের পার্টির নাম করে ১৫ জন শিশু-সহ বেশ কয়েকজন মহিলাদের নিমন্ত্রণ করে। তারপরই পণবন্দি করে তাঁদের।” 

আপাতত লখনউ থেকে ফারুকাবাদ গিয়েছে এটিএস। জেলাশাসকও ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন ঘটনাস্থলে।

এদিকে, এই ঘটনার পরই জরুরি ভিত্তিতে বৈঠক ডেকেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। জেলাশাসক এবং পুলিশ সুপারের সঙ্গেও কথা বলেছেন তিনি।

The post জন্মদিনের পার্টিতে ডেকে ‘পণবন্দি’ বহু শিশু, জারি পুলিশ-আততায়ী গুলির লড়াই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement