shono
Advertisement

পুরুলিয়ার মোবাইল চুরির যোগ নেপালে! পুলিশের জালে বিহারের চম্পারণ গ্যাংয়ের সদস্য

গ্রেপ্তার ২।
Posted: 09:14 PM Mar 04, 2023Updated: 09:14 PM Mar 04, 2023

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: শহর পুরুলিয়ায় (Purulia) মোবাইল চোরাই চক্রের যোগ নেপালে! বিহারের চম্পারণ গ্যাং-র অপারেশনে পুরুলিয়া শহরের মোবাইল দোকান থেকে চুরি যাওয়া ১৫১ টি মোবাইল নেপালে পাঠিয়ে দিয়েছিল অন্তর্দেশীয় মোবাইল চোরাচালান চক্রীরা। পুরুলিয়া সদর থানার পুলিশ তদন্তে নেমে জেলা পুলিশের সহায়তায় বিহারের চম্পারণ থেকে এই চোরাচালান চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করে। এছাড়া তার সঙ্গী হিসাবে কাজ করা আরও একজনকে গ্রেপ্তার করেছে পুরুলিয়া জেলা পুলিশ। তবে তদন্তের স্বার্থে তাদের নাম-পরিচয় সহ গ্রেপ্তারের দিন জানাতে চায়নি পুলিশ। তাদের কাছ থেকে পুলিশ জানতে পারে, ওই মোবাইলগুলি নেপালে পাঠিয়ে দেওয়া হয়েছে। এরপরই পুলিশ তাদের নিজস্ব নেটওয়ার্কে হোয়াটসঅ্যাপের মাধ্যমে সেখানে যোগাযোগ করে চুরি যাওয়া মোবাইলগুলি উদ্ধার করে।

Advertisement

চুরি যাওয়া মোবাইল-সহ মুখ ঢাকা দুষ্কৃতীকে সামনে এনে শনিবার বিকালে জেলা পুলিশ কার্যালয়ে পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, “এই মোবাইল চুরির ঘটনায় নেপালের যোগ রয়েছে। বিহারে চম্পারন গ্যাং এই অপারেশন করে। এই ঘটনায় আমরা দু’জনকে গ্রেপ্তার করেছি। তারমধ্যে বিহারের চম্পারণ থেকে একজনকে গ্রেপ্তার করা হয়। এই চক্রটি সমস্ত দেশ জুড়ে মোবাইল চোরাই চালান চক্রে যুক্ত। এই ঘটনার তদন্ত চলছে।” দুই ধৃতকে পুরুলিয়া আদালতে তোলা হলে তাদের ১৪ দিনের পুলিশ হেফাজত হয়। তাদের কাছ থেকে অপারেশনের সঙ্গে যুক্ত থাকা দুষ্কৃতীরা ছাড়াও এই মোবাইল চোরাই চালানোর চক্রে যুক্ত একাধিক ব্য়ক্তির নাম পাওয়া গিয়েছে।

[আরও পড়ুন: জামিন কৌস্তভ বাগচির, আদালতে খারিজ পুলিশের আরজি]

গত ১৯ নভেম্বর রাতে শহর পুরুলিয়ার সাহেববাঁধ রোডে একটি মোবাইল দোকানের শাটার ভেঙে ১৫১টি মোবাইল চুরি করে নিয়ে যায় বিহারের চম্পারন গ্যাং বলে অভিযোগ। ২০ নভেম্বর সকালে বিষয়টি জানাজানি হতেই তদন্তে নামে পুলিশ। মামলা রুজু হতেই খোঁজখবর নিয়ে জানতে পারে মোবাইল চোরাচালান চক্রের সঙ্গে অন্য দেশেরও যোগ রয়েছে। কারিগরি সহায়তায় পুলিশের হাতে তথ্য আসে এই অপারেশনে বিহারের চম্পারন গ্যাং যুক্ত। তারা সমস্ত দেশ জুড়ে এই চোরাই চালান করে থাকে। চম্পারণ নেপালের সীমানা হওয়ায় তারা সেখানে পাঠিয়ে দেয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই অপারেশনে ওই গ্যাং -র এক সদস্য ভবঘুরের ছদ্মবেশে ওই মোবাইল দোকানের সামনে শুয়ে থাকে। রাত বাড়তেই শাটার ভেঙে ঢুকে পড়ে। ওই অপারেশনে ছিল মোট ৬-৭তজন দুষ্কৃতী।

[আরও পড়ুন: চল্লিশের বেশি ধর্ষণ, ‘সিরিয়াল রেপিস্ট’ আক্কু যাদবকে আদালত কক্ষেই পিটিয়ে মারে নির্যাতিতারা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement