shono
Advertisement

ফের উচ্চাশার বলি কোটায়, আত্মঘাতী দুই পড়ুয়া! এই বছরই মৃত ২৪

একের পর এক পড়ুয়ার আত্মঘাতী হওয়ার ঘটনা ঘটেই চলেছে কোটায়।
Posted: 11:24 AM Aug 28, 2023Updated: 11:24 AM Aug 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য সরকারের একাধিক পদক্ষেপের পরেও মৃত্যুমিছিল অব্যাহত রাজস্থানের (Rajasthan) কোটায় (Kota)। রবিবার দুই NEET পরীক্ষার্থীর আত্মহত্যার কথা জানা গিয়েছে। এই নিয়ে এই বছর সেখানে আত্মঘাতীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, নিহত পড়ুয়াদের একজন ১৮ বছরের আবিষ্কার শাম্বাজি কাসলে। অন্যজন দ্বিতীয় বর্ষের পড়ুয়া আদর্শ রাজ। জানা যাচ্ছে, আবিষ্কার সপ্তম তলা থেকে লাফ দেয় দুপুর সোয়া ৩টে নাগাদ। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার সময় রাস্তাতেই তার মৃত্যু হয়। সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে তার লাফ দেওয়ার ঘটনাটি।
এর কয়েক ঘণ্টা পরই সন্ধেবেলা আদর্শ রাজ নিজের ঘরে গলায় দড়ির ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। জানা যাচ্ছে, সম্প্রতি টেস্ট দিয়েছিল তারা। পরীক্ষার ফলাফল আশানুরূপ হবে না, এই আশঙ্কাতেই জীবন শেষ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় দুই পড়ুয়াই। এমনটাই মনে করা হচ্ছে। যদিও কেউই কোনও সুইসাইড নোট লিখে যায়নি।

[আরও পড়ুন: ‘হিন্দু রাষ্ট্র ঘোষণা করা হোক চাঁদকে’, হিন্দু মহাসভার প্রধানের দাবি ঘিরে শোরগোল]

চলতি বছরের পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত ২৪ জন পড়ুয়া আত্মঘাতী হয়েছেন কোটায়। আইআইটি থেকে শুরু করে মেডিক্যাল, একাধিক পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে কোটায় যান মেধাবী পড়ুয়ারা। কিন্তু তারপরেই একের পর এক পড়ুয়ার আত্মঘাতী হওয়ার খবর মেলে। কোটার কোচিং সেন্টারগুলির কথা মাথায় রেখে বিশেষ আইন আনার কথা ভাবছে রাজস্থান সরকার। পাশাপাশি কোচিং সেন্টারে ভরতি হওয়ার আগেই একটি প্রবেশিকা পরীক্ষার কথাও ভাবা হচ্ছে। ওই পরীক্ষায় পরখ করা হবে, নির্দিষ্ট ছাত্রটি আদৌ পরবর্তী কঠিন পরীক্ষার জন্য মানসিকভাবে তৈরি কিনা।

[আরও পড়ুন: কলকাতায় হিট অ্যান্ড রান! বেনিয়াপুকুরে ঘুমন্ত অবস্থায় প্রাণ গেল ফুটপাতবাসীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement