shono
Advertisement

ফের অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল সেনা, কাশ্মীর সীমান্তে নিকেশ দুই জঙ্গি

অনন্তনাগের ঘটনার পর থেকে জঙ্গি অনুপ্রবেশ লেগেই আছে।
Posted: 04:15 PM Oct 26, 2023Updated: 04:15 PM Oct 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু-কাশ্মীর (Jammu and Kashmir) সীমান্তে ফের জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা। বৃহস্পতিবার সেনা এবং কাশ্মীর পুলিশের তৎপরতায় খতম হল দুই জঙ্গি। এদিন উপত্যকার কুপওয়ারা জেলার মচিল সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা চালায় জঙ্গিরা। যদিও তা রুখে দেয় যৌথ নিরাপত্তা বাহিনী। উল্লেখ্য, অনন্তনাগের (Anantanag) ঘটনা থেকেই ভারত-পাক সীমান্তে জঙ্গি অনুপ্রবেশে বাড়তি তৎপরতা দেখা যাচ্ছে। যা নিয়ে উদ্বিগ্ন ভারতীয় গোয়েন্দারা। সন্ত্রাসবাদীরা ভূস্বর্গে বড় হামলার ছক কষছে বলেই মনে করা হচ্ছে। 

Advertisement

এক্স হ্যান্ডেল এদিনের অপরেশনের কথা জানিয়েছে সেনা। সেখানে বলা হয়েছে, ২৬ অক্টোবর ২০২৩-এ সেনা এবং কাশ্মীর পুলিশ যৌথ অপরেশন চালায় কুপওয়ারা সেক্টরের সীমান্ত এলাকায়। এক পুলিশকর্মী জানান, যৌথ অভিযানে দুই জঙ্গির মৃত্যু হয়েছে। এক্স হ্যান্ডেলে পুলিশের তরফে বলা হয়েছে, কুপওয়ার পুলিশ সূত্রে খবর পেয়েই মচিল সীমান্তে অভিযান চালায় যৌথ বাহিনী। যেখানে এখনও পর্যন্ত দুই জঙ্গির মৃত্যু হয়েছে। এখনও এলাকায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

[আরও পড়ুন: ডেটিং অ্যাপে আলাপ, তরুণীকে বাড়িতে ডেকে ধর্ষণে অভিযুক্ত যুবক]

উল্লেখ্য, অনন্তনাগ ষড়যন্ত্রের পর সাম্প্রতিককালে দুই লস্কর জঙ্গিকে খতম করেছে সেনা। এযাত্রায় সন্ত্রাসবাদীদের ভারতে অনুপ্রবেশ রুখে দেওয়া গেলেও পুলওয়ামা ধাঁচের বড় হামলার ছক কষছে তারা, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। তার মধ্যেই চলতি মাসের শুরুতে এক লস্কর জঙ্গিকে অস্ত্রসহ গ্রেপ্তার করা গিয়েছিল। যা বড় সাফল্য বলেই মনে করা হচ্ছে। সন্ত্রাসবাদীকে জেরা করে জেহাদের ব্লু প্রিন্ট জানা যাবে বলে মনে করা হচ্ছে। এর মধ্যেই দুই জঙ্গির অনুপ্রবেশের চেষ্টা তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। যদিও এবারও জঙ্গিদের খতম করা গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement