shono
Advertisement

মার্কিন-আফগান সেনার যৌথ অভিযানে খতম ২২ পাক ও আইএস জঙ্গি

আফগানিস্তানে আইএস, তালিবান ও পাক জঙ্গি-বিরোধী অভিযান চালাচ্ছে মার্কিন ও আফগান সেনার যৌথ বাহিনী। The post মার্কিন-আফগান সেনার যৌথ অভিযানে খতম ২২ পাক ও আইএস জঙ্গি appeared first on Sangbad Pratidin.
Posted: 05:35 PM Oct 01, 2017Updated: 12:05 PM Oct 01, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানের নানগরহরে যৌথ অভিযান চালিয়ে অন্তত ২২ জন জঙ্গিকে খতম করল মার্কিন ও আফগান সেনা। নিহত জঙ্গিরা হয় পাক মদতপুষ্ট বা ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠীর সদস্য বলে জানা গিয়েছে। বেশ কয়েকদিন ধরেই আফগানিস্তানে আইএস, তালিবান ও পাক জঙ্গি-বিরোধী অভিযান চালাচ্ছে মার্কিন ও আফগান সেনার যৌথ বাহিনী।

Advertisement

[শ্লীলতাহানির হাত থেকে রেহাই নেই, শেষমেশ ভেঙেই পড়ল সেক্স রোবট]

যৌথবাহিনী সূত্রে খবর, নাজিয়ান ও লালপুর জেলায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে বলে খবর পেয়ে এদিনের অভিযান চালানো হয়। স্থানীয় সংবাদ সংস্থা টোলো নিউজ প্রশাসনকে উদ্ধৃত করে জানিয়েছে, রাতে যৌথবাহিনীর জোড়া ফলায় ছিন্নভিন্ন হয়ে যায় জঙ্গিরা। একদিকে, পাক জঙ্গিদের নিকেশ করতে আফগান সেনার স্পেশ্যাল ফোর্স শুক্রবার থেকেই লালপুর জেলায় লাগাতার অভিযান চালাচ্ছে। ওই অভিযানে অন্তত সাত জঙ্গিকে নিকেশ করা গিয়েছে। অন্যদিকে, ১৫ জন আইএস জঙ্গিকে নাজিয়ান জেলায় মার্কিন বায়ুসেনা বোমারু বিমান নিয়ে অভিযান চালিয়ে খতম করেছে।

সেনা সূত্রে খবর, এদিনের অভিযান চালিয়ে শুধু যে জঙ্গি নিধন হয়েছে তাই-ই নয়, জঙ্গিরা যাতে ভবিষ্যতে আফগানিস্তানের মাটিতে আর মাথা তুলে দাঁড়াতে না পারে সেই ব্যবস্থাও করা হয়েছে। গুঁড়িয়ে দেওয়া হয়েছে জঙ্গিদের আস্তানা, লঞ্চ প্যাড। ইসলামিক স্টেট জঙ্গিদের অন্তত দুটি ঘাঁটি বোমা দেগে উড়িয়ে দেওয়া হয়েছে। চলতি সপ্তাহের শুরুতেই মার্কিন বায়ুসেনার আরও এক অভিযানে পাঁচ আইএস জঙ্গিকে খতম করা গিয়েছে। সেবারের অভিযানটি চালানো হয় হাসকা মানা প্রদেশে। চপরহার প্রদেশ থেকে ইসলামিক স্টেটের দুই সদস্যকে গ্রেপ্তার করে আফগান সেনা।

[নাবালক সন্তানদের কাছে বন্দুক রেখে বিদেশে ঘুরতে গেলেন মা]

The post মার্কিন-আফগান সেনার যৌথ অভিযানে খতম ২২ পাক ও আইএস জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement