shono
Advertisement

Breaking News

Jharkhand Workers

নেই খাবার, জল, ক্যামেরুনে আটকে ঝাড়খণ্ডের ২৭ শ্রমিক, ভিডিও বার্তায় দেশে ফেরানোর আর্জি

চার মাস কাজ করলেও মেলেনি বেতন, অভিযোগ ভারতীয় শ্রমিকদের।
Published By: Kishore GhoshPosted: 12:19 PM Jul 17, 2024Updated: 12:25 PM Jul 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেটের দায়ে ওঁরা সুদূর পশ্চিম আফ্রিকার দেশ ক্যামেরুনে গিয়েছিলেন। যদিও গত চার মাস কার্যত বেগার খাটতে হয়েছে। কাজ করলেও মেলেনি মজুরি। বর্তমানে অভুক্ত অবস্থায় দিন কাটছে। এই বিভিষিকা ছেড়ে দেশে ফেরার মতো আর্থিক সমার্থটুকুও নেই মানুষগুলোর। এই অবস্থায় কেন্দ্রীয় সরকারের কাছে তাঁদের দেশে ফেরানোর জন্য কাতর আবেদন করলেন ঝাড়খণ্ডের (Jharkhand) ২৭ জন শ্রমিক। সোশাল মিডিয়ায় এক ভিডিও বার্তায় এই আর্জি জানান তাঁরা।

Advertisement

ওই শ্রমিকরা ঝাড়খণ্ডের বোকারো, গিরিডি এবং হাজারিবাগের বাসিন্দা বলে জানা গিয়েছে। তাঁরা অভিযোগ করেন, একটি বেসরকারি সংস্থার মধ্যস্থতায় গত ৩১ মার্চ ক্যামারুনে গিয়েছিলেন। চুক্তি অনুয়ায়ী কাজ করলেও গত চার মাস মজুরি বা বেতন দেওয়া হয়নি তাঁদের। সঙ্গে থাকা সামান্য পয়সা ইতিমধ্যে শেষ হয়েছে। এই অবস্থায় খাবার, জল, এমনকী ফোনে চার্জ দেওয়ার মতো আর্থিক সঙ্গতি নেই তাঁদের।

 

[আরও পড়ুন: নীতি আয়োগের পুনর্গঠন, মোদির নেতৃত্বে সদস্য তালিকায় বিশেষ গুরুত্ব জোট শরিকদের]

২৭ জন শ্রমিকের ভিডিও বার্তা সোশাল মিডিয়ায় ভাইরাল হয়। নজরে আসে ঝাড়খণ্ডের নারী ও শিশু সুরক্ষা এবং সামাজিক নিরাপত্তা বিষয়ক মন্ত্রী বেবি দেবীর। বিদেশ মন্ত্রকের কাছে শ্রমিকদের দেশে ফেরানোর আবেদন জানিয়ে একটি টুইট করেন তিনি। ওই পোস্ট ট্যাগ করেন বিদেশমন্ত্রী এস জয়শংকরকে। সমাজকর্মী সিকান্দর আলিও একই বিষয়ে টুইট করে ঝাড়খণ্ড এবং কেন্দ্রীয় সরকারের কাছে শ্রমিকদের দেশে ফিরিয়ে আনার আবেদন জানান। এই বিষয়ে এখনও পর্যন্ত কেন্দ্রের প্রতিক্রিয়া মেলেনি।

 

[আরও পড়ুন: আবার ট্রাম্পকে খুনের ছক! একে-৪৭-সহ গ্রেপ্তার যুবক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ওই শ্রমিকরা ঝাড়খণ্ডের বোকারো, গিরিডি এবং হাজারিবাগের বাসিন্দা।
  • এমনকী ফোনে চার্জ দেওয়ার মতো আর্থিক সঙ্গতিও নেই শ্রমিকদের।
Advertisement