shono
Advertisement

রাতের অন্ধকারে পাঁচিল টপকে পলাতক ৩ বন্দি, চাঞ্চল্য আলিপুর সেন্ট্রাল জেলে

প্রশ্নের মুখে জেলের নিরাপত্তা ব্যবস্থা ও নজরদারি। The post রাতের অন্ধকারে পাঁচিল টপকে পলাতক ৩ বন্দি, চাঞ্চল্য আলিপুর সেন্ট্রাল জেলে appeared first on Sangbad Pratidin.
Posted: 11:57 AM Jan 14, 2018Updated: 09:53 AM Jan 14, 2018

অর্ণব আইচ: রাতের অন্ধকারে ওয়াচ টাওয়ার লাগোয়া পাঁচিল টপকে জেল থেকে পালাল ৩ বিচারাধীন বন্দি। পলাতকরা বাংলাদেশি। রবিবার সাতসকালে এই ঘটনায় রীতিমতো উত্তেজনা ছড়িয়ে পড়ে আলিপুর সেন্ট্রাল জেলে। খবর পেয়ে ছুটে আসেন কলকাতা পুলিশের পদস্থ আধিকারিকরা। জেলে রাতে ডিউটিতে থাকা নিরাপত্তারক্ষীদের বয়ান রেকর্ড করা হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজ। এদিকে, এই ঘটনায় ফের প্রশ্নের মুখে আলিপুর সেন্ট্রাল জেলের নিরাপত্তা ব্যবস্থা ও নজরদারি।

Advertisement

কলকাতার আলিপুর সেন্টাল জেলেই বন্দি সন্দেহভাজন আইএস জঙ্গি মুসা। গত মাসেই জেলের ভিতর এক ওয়ার্ডেনের গলায় ধারালো অস্ত্রের কোপ মেরেছিল সে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই জেল থেকে পালাল ৩ জন বিচারাধীন বাংলাদেশি বন্দি। ডাকাতি, বেআইনি অনুপ্রবেশ, অপহরণের মতো গুরুতর মামলায় অভিযুক্ত ছিল তারা। আলিপুর সেন্টাল জেল সূত্রে জানা গিয়েছে, শনিবার নির্দিষ্ট সময়েই বন্দিদের রাতের খাবার দেওয়া হয়েছিল। খাওয়া-দাওয়ার পর, জেলের ডানদিকের পাঁচিল টপকে পালিয়ে যায় ৩ জন বন্দি। রীতিমতো পরিকল্পনামাফিক বন্দিদের চাদরকে দড়ি হিসেবে ব্যবহার করে পাঁচিল টপকেছে তারা। উল্লেখ্যযোগ্য বিষয় হল, জেলের যে পাঁচিল টপকে পালিয়েছে ওই ৩ জন আসামি, সেই পাঁচিলের কাছেই রয়েছে একটি ওয়াচ টাওয়ার। সেখানে রাতভর ডিউটিতে ছিলেন জেলের নিরাপত্তারক্ষীরা। স্বাভাবিকভাবে আলিপুর সেন্ট্রাল জেলের নিরাপত্তা ব্যবস্থা ও নজরদারি নিয়ে প্রশ্ন উঠেছে। রবিবার সকালে বন্দিদের গোনার সময়ে বিষয়টি নজরে আসে জেল কর্তৃপক্ষের। শোরগোল পড়ে যায়। খবর পেয়ে সাতসকালেই ঘটনাস্থলে পৌঁছে যান কলকাতা পুলিশের পদস্থ আধিকারিকরা। ইতিমধ্যেই রাতের ডিউটিতে থাকা নিরাপত্তারক্ষীদের বয়ান রেকর্ড করা হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজ।

[আলিপুর সংশোধানাগারে ওয়ার্ডেনের গলায় কোপ আইএস জঙ্গি মুসার]

The post রাতের অন্ধকারে পাঁচিল টপকে পলাতক ৩ বন্দি, চাঞ্চল্য আলিপুর সেন্ট্রাল জেলে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement